ফিলিস্তিনে বর্বরতা ও গণহত্যার প্রতিবাদে মানববন্ধন

৩৬

কক্সবাজার প্রতিনিধি।
কক্সবাজারের ঈদগাঁওতে ফিলিস্তিনের নাগরিকদের উপর বর্বরোচিত গণহত্যা ও মানবতাবিরোধী নৃশংতার বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে বাজারের শাপলা চত্বরে সম্মিলিত নাগরিক কমিটির ব্যানারে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।
যুদ্ধ নয় শান্তি চাই, অবিলম্বে ইসরায়েলী গণহত্যা ও বর্বরোচিত হামলা বন্ধ করার দাবীতে জাতিধর্মবর্ণ নির্বিশেষে ঈদগাঁও উপজেলার শান্তিকামি সাধারণ মানুষ ব্যানার, ফেস্টুন নিয়ে স্বতঃস্ফূর্তভাবে কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
ইসরায়েলী গণহত্যার শিকার ফিলিস্তিনের নিরীহ মানুষের প্রতি সংহতি জানিয়ে মানববন্ধন কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে ঈদগাঁও বাজার ব্যবসায়ী পরিচালনা পরিষদ, ঈদগাঁওবাজার টেইলার্স মালিক সমিতি ও জাগির পাড়া যুব সোসাইটিসহ একাধিক সামাজিক ও ব্যবসায়ী সংগঠন।

ধারাভাষ্যকার সাকলাইন মোশতাকের সঞ্চালনায় অনুষ্ঠিত কর্মসূচিতে বক্তব্য রাখেন সম্মিলিত নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক কাফি আনোয়ার ও ঈদগাঁও ইউনিয়ন আ’লীগ সভাপতি তারেক আজিজ।

বক্তারা অবিলম্বে গাজায় ইসরায়েলী আগ্রাসন বন্ধ করে ফিলিস্তিনি নাগরিকদের মানবাধিকার ফিরিয়ে দেয়ার আহবান জানান।
তারা বলেন, আমেরিকার ইন্ধনে ঈহুদীবাদি ইসরায়েলী সরকার গত অর্ধশতাব্দী ধরে ফিলিস্তিনের এ আরব উপদ্বীপে নিজ ঘরে পরবাসী করে রেখেছে। অবরুদ্ধ গাজাবাসীর পিঠ দেয়ালে ঠেকে গেছে।
ইসরায়েল নির্বিচারে গণহত্যা চালিয়ে পৃথিবীর মানচিত্র থেকে ফিলিস্তিনকে নিশ্চিহ্ন করার ঘৃণ্য ও জঘন্য রক্তখেলায় মেতে উঠেছে। বিশ্বের দেশে দেশে শান্তিকামী ও মানবতাবাদি সাধারণ মানুষ নিপীড়িত ফিলিস্তিনী জনগণের পাশে দাঁড়িয়েছে। সংহতি প্রকাশ করছে।
বিশ্ব জনমতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ইসরায়েল সরকার গণহত্যার নেশায় হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছে। অচিরেই এর পরিণাম ইসরায়েলকে ভোগ করতে হবে বলে বক্তারা হুশিয়ারী উচ্চারণ করেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.