ইসলামপুরের চেয়ারম্যান প্রার্থী জীবনের নিরাপত্তা নিয়ে শংকিত।

 

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার।ঈদগাঁও উপজেলার ইসলামপুরের চেয়ারম্যান প্রার্থী মাওলানা দেলোয়ার হোছাইনের নির্বাচনী প্রচার কার্যক্রমে ব্যাপক বাঁধা দেয়া হচ্ছে।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর অব্যাহত হুমকি-ধামকির কারণে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন আনারস প্রতীকের এ প্রার্থী। আজ মঙ্গলবার বিকেলে সংবাদ মাধ্যমকে দেয়া এক ব্রিফিংয়ে এমন অভিযোগ করা হয়েছে। কৈলাশের ঘোনায় চেয়ারম্যান প্রার্থীর নিজস্ব বাসভবন প্রাঙ্গণে আয়োজিত এ অনুষ্ঠানে ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সাহাব উদ্দিন। চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার বলেন, প্রতিক বরাদ্দের পর তিনি ইউনিয়নের সব ওয়ার্ডে শান্তি পূর্ণ উপায়ে তার আনারস প্রতীকের সমর্থনে নির্বাচনী প্রচারণা চালিয়ে আসছিলেন। এতে পুরো ইউনিয়ন ব্যাপী গণজোয়ার সৃষ্টি হয়।

গণমানুষ ও ভোটারদের সমর্থন দেখে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোহাম্মদ শরীফ দিশেহারা হয়ে উঠে। তার কর্মী ও সমর্থকরা আনারস প্রতীকের সমর্থকদের টার্গেট করে নিত্য নতুন ঘটনার জন্ম দিচ্ছে। মিছিল, মিটিং, গণসংযোগ, উঠান বৈঠক, সড়ক প্রচারসহ নির্বাচনী অন্য কার্যক্রমে নানা বিঘ্ন সৃষ্টি করছে।

নির্বাচন পরিপন্থী এসব আচরণের পরও কোনো কূলকিনারা করতে না পারায় সে আরো বেপরোয়া হয়ে ওঠে।দেলোয়ার অভিযোগ করেন, প্রতিদ্বন্দ্বী শরীফ নির্বাচনী আচরণবিধির কোনো তোয়াক্কা করছে না। তার অব্যাহত হুমকির পরও আমরা চরম ধৈর্যের পরিচয় দিচ্ছি।
ইতোমধ্যে তার কর্মী ও সমর্থকদের হামলায় আমার কয়েকজন সমর্থক আহত হয়েছে।স্থানীয় ভাবে তাদের চিকিৎসা দেয়া হয়েছে।

এ চেয়ারম্যান প্রার্থী আরো বলেন, তার হুমকি- ধামকিতে আমি, আমার কর্মী, সমর্থক ও শুভাকাঙ্ক্ষীরা জীবনের নিরাপত্তা নিয়ে চরম উদ্বিগ্ন। উদ্ভূত পরিস্থিতিতে আমরা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, নির্বাচন সংশ্লিষ্ট প্রশাসন ও রিটার্নিং কর্মকর্তার নিকট জীবনের নিরাপত্তার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আবেদন জানাচ্ছি।
একই সাথে নির্বিঘ্নে ভোটের প্রচারণা চালাতে উপযুক্ত কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করছি।

এ সময় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মাওলানা বশির আহমদ, আবদুচ শাকুর, বোরহান উদ্দিন, আনচারুল করিম, আব্দুল খালেক, বদিউল আলম, মোঃ দেলোয়ার, মোঃ আবুল কালাম, বেলাল উদ্দিন, নুরুল আবছার, শাহজাহান, মোস্তাফিজুর রহমান, জাফর আহমদ, মনজুর আলম সহ এলাকার বিপুল সংখ্যক ভোটার উপস্থিত ছিলেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.