সোনাতলায় ২ আ’লীগ নেতা বিনাভোটে ভাইস চেয়ারম্যান।

শাকিল আহম্মেদ,(বগুড়া) সোনাতলা উপজেলা প্রতিনিধি ঃ আগামী ৮ মে অনুষ্ঠিতব্য বগুড়ার সোনাতলা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের তিনটি পদের সকল প্রতিদ্বন্দিই আওয়ামী লীগের নেতা।

বিএনপি ও জামায়াতসহ সকল বিরোধীদল এমনকি আওয়ামী লীগের জোট মহাজোটের কোনো শরীক দলও উপজেলা নির্বাচনে অংশ নেয়নি। তাই একটি দল ছাড়া অন্যদের বর্জনের কারণে নির্বাচন নিয়ে আওয়ামী লীগ ছাড়া অন্য রাজনৈতিক দল ও সাধারণ মানুষের মাঝে কোনো আগ্রহ নেই।

নির্বাচনে দলীয় প্রতীক বা মনোনয়ন না দিলেও চেয়ারম্যান, ভাইসচেয়ারম্যান ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে আ’লীগের সাতজন নেতাকর্মী তিনটি পদে লড়াই করছেন। ভাইস চেয়ারম্যান পদে সাবেক দুই বারের ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের নায়েবে আমির বীর মুক্তিযোদ্ধা এনামুল হক মন্ডল ভাইসচেয়ারম্যান পদে মনোনয়ন ফরম উত্তোলন করলেও দলীয় সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা জানিয়ে তা প্রত্যাহার করেছেন। ফলে উপজেলা যুবলীগের সভাপতি ফিদা হাসান টিটো বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইসচেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি মিনহাদুজ্জামান লীটন (আনারস), উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সহ-সভাপতি (প্রস্তাবিত) জাকির হোসেন জাকির (মোটরসাইকেল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন জেলা মহিলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌসী রুম্পা (ফুটবল), পৌর মহিলা লীগের সাবেক আহ্বায়ক ওয়াছিয়া আক্তার রুনা (সেলাই মেশিন), মহিলা আ’লীগের নেত্রী কুহেলী চক্রবর্তী (হাঁস), জোড়গাছা ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি ইশরাত আক্তার ইমু (কলস)
জমিনে এলাকা ঘুরে জানা গেছে, বিএনপি-জামায়াত এই নির্বাচন বর্জন করায় ভোটারদের মাঝে নির্বাচনের কোনো আগ্রহ নেই। ফলে নির্বাচনে ভোটার উপস্থিতি সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচনের মতোই হবে বলে ভোটারদের ধারনা।

ওই নির্বাচনে সোনাতলা উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ভোটার সংখ্যা এক লাখ ৬৩ হাজার ৭৫১। এরমধ্যে পুরুষ ভোটার ৮১ হাজার ১৯৪ জন ও মহিলা ভোটার ৮২ হাজার ৫৫৭ জন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.