ঈদগাঁওতে নির্বাচনী প্রশিক্ষণের আয়োজন।

 

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও, কক্সবাজার।ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন ২০২৪ উপলক্ষে দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা আজ রবিবার ঈদগাঁওতে শুরু হয়েছে। কর্মশালা বাস্তবায়ন করেছে উপজেলা নির্বাচন অফিস, ঈদগাঁও। এর আয়োজন করেছে নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট, ঢাকা। ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত এ কার্যক্রম পরিদর্শন করেন জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন। এ সময় ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির, জেলা নির্বাচন অফিসের নির্বাচন কর্মকর্তা মায়নুল হক, ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা সহ প্রশিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রথম দিনে প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার সহ ৬৫০ জন প্রশিক্ষণার্থী অংশ নেন। প্রশিক্ষণে কেন্দ্র স্থাপন, ভোট গ্রহণ, ভোট গণনা কার্যক্রম ও ফলাফল ঘোষণা সহ সংশ্লিষ্ট আনুসাঙ্গিক বিষয়ে ধারণা দেয়া হয়। আগামী ২৮ এপ্রি ল এ উপজেলার পাঁচটি ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থী হচ্ছেন ৩৭৫ জন।

নির্বাচনের দুইদিন আগে থেকে পরবর্তী তিনদিন পর্যন্ত ১০ জন নির্বাহী ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন বলে জানান ঈদগাঁও, জালালাবাদ ও পোকখালী ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবির। এছাড়া নির্বাচনী আচরণবিধি প্রতিপালন ও শান্তি- শৃঙ্খলা রক্ষার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে দুইজন ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.