হালদা নদীতে ২য় বারের মতো পরিপূর্ণভাবে মা মাছ ডিম ছেড়েছে!!

৭৪

 

হাটহাজারী প্রতিনিধি, মুহাম্মদ নাছির উদ্দিন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মৎস্য হেরিটেজ প্রকল্প হালদা নদীতে সপ্তাহের ব্যবধানে ২য় বারের মতো আজ সকাল ১০টার দিকে পরিপূর্ণভাবে মা মাছ ডিম ছেড়েছে। সেই সাথে হালদা নদীতে জাল ফেলে ডিম সংগ্রহে বর্তমানে খুবই উৎসব মূখর পরিবেশে ব্যস্ত সময় পার করছেন ডিম আহরণকারীরা।

প্রতিবেদন লিখার আগ মূহুর্তের সময়েও গড়দুয়ারা নয়াহাট সংলগ্ন আইডিএফ হালদা প্রকল্পের ঘাটে বিশিষ্ট ডিম সংগ্রাহক মোঃ কামাল উদ্দিন সওদাগর বড় এক পাতিল ডিম সংগ্রহ করেছেন। গড়দুয়ারা ইউনিয়নের ৭নং সিপাহীর বাড়ির বাসিন্দা এবং ডিম সংগ্রাহক মোঃ আলাউদ্দিন, মোঃ নাছির উদ্দিন ও প্রবীণ মোঃ উসমান গণী জানিয়েছেন, তারা সকাল ১০টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত তাদের প্রতি জালে চার থেকে পাঁচ বালতি পরিমাণ ডিম সংগ্রহ করেছেন। এছাড়াও হালদা নদী থেকে ডিম সংগ্রহ তদারকি করার দায়িত্বে থাকার সময়ে প্রফেসর এন্ড কোর্ডিনেটর হালদা রিভার রিসার্চ ল্যাবরেটরি বিষয়ক সংশ্লিষ্ট কর্মকর্তা জনাব ডাঃ মোঃ মনজুরুল কিবরিয়া ২য় বারের মতো ডিম ছাড়ার বিষয়ে বলেন, আজ সকাল ১০টার সময়ে হালদা নদীতে সপ্তাহের ব্যবধানে ২য় বারের মতো পরিপূর্ণভাবে মা মাছ ডিম ছেড়েছে। এখনও পর্যন্ত যতটুকু আহরণ করা হয়েছে তা পরিমাণে খুবই কম পাওয়ার খবর এসেছে।

তবে এখনো পর্যন্ত ঠিক কতটুকু পরিমাণ ডিম আহরণ হয়েছে তার সঠিক তথ্য আমরা পরিদর্শন শেষে জানাতে পারবো। এই ছিলো সর্বশেষ হালদা নদীর আপডেট।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.