ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতির ইন্তেকাল।

 

সাইফুল ইসলাম,স্টাফ রিপোর্টার।ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি, বিশিষ্ট্য সাহিত্যিক ও সপ্তাহীক চলন্তিকা পত্রিকার সম্পাদক সাংবাদিক শেখ মিজানুর রহমান আর নেই। বৃহস্পতিবার ভোরে তিনি ঘুমের মধ্যে হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি ঝিনাইদহ শহরের শেরেবাংলা সড়কস্থ ব্যাপারীপাড়া গ্রামের শেখ হাবিবুর রহমানের ছেলে।

পারিবারিক সুত্রে জানা গেছে, শেখ মিজানুর রহমান ছিলেন চিরকুমার। তিনি একাধারে সাংবাদিক, সাহিত্যিক ও সমাজকর্মী ছিলেন। ১৯৯৬ সালে তিনি ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হন। এছাড়া তিনি ১৯৭৮ থেকে ১৯৮৩ সাল পর্যন্ত ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তাঁর পৃষ্ঠপোষকতায় সাপ্তাহিক চলন্তিকা পত্রিকা অফিসে সপ্তাহে সাহিত্যর আসর বসতো। ঝিনাইদহ পাবলিক লাইব্রেরি পুনর্গঠনে তার ভুমিকা ছিল অপরিসীম।

ঝিনাইদহে নানা সামাজিক কর্মকান্ডে তার সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তিনি মৃত্যুর আগ পর্যন্ত ঝিনাইদহ জেলা সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন। বৃহস্পতিবার বিকালে ঝিনাইদহ আলীয়া মাদ্রাসা প্রাঙ্গনে সাংবাদিক শেখ মিজানুর রহমানের জানাজা শেষে স্থানীয় পৌর গোরস্থানে দাফন করা হয়।

এদিকে সাংবাদিক শেখ মিজানুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ, ঝিনাইদহ জেলা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান বাবুল ও সাধারণ সম্পাদক নাসিম আনসারী। এছাড়া দৈনিক নবচিত্র পত্রিকার প্রকাশক আলহাজ্ব শহিদুল ইসলাম, সম্পাদক আলাউদ্দীন আজাদ, উপদেষ্টা সম্পাদক এম এ জলিল ও বার্তা প্রধান আসিফ কাজল শোক প্রকাশ করে পৃথক ভাবে বিবৃতি দিয়েছেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.