ফরিদপুরে স্বর্ণের কারিগরকে কোপাল ছাত্রলীগ নেতা ।

মোঃ রুবেল চোকদার ,ফরিদপুর । ফরিদপুরের বোয়ালমারীতে হৃদয় কর্মকার নামে এক স্বর্ণ কারিগরকে কুপিয়ে আহত করার অভিযোগ উঠেছে এক উপজেলা ছাত্রলীগ নেতার বিরুদ্ধে।

শনিবার (০৪ মে) পৌর সদরে কৃষি ব্যাংক সংলগ্ন বড় পুকুর পাড়ে এ ঘটনা ঘটে।

ওই ছাত্রলীগ নেতা শুভ্রদেব সিং পৌরসদরের ২ নম্বর ওয়ার্ডের ঋষিপাড়ার সুধির সিংয়ের ছেলে ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক (বহিস্কৃত) ।

আহত হ্নদয় কারিগরকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

আহত হ্নদয় পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের আঁধারকোঠার ব্রজেন কর্মকারের ছেলে। তিনি পৌর বাজারের বৌ-রাণী জুয়েলার্সে কারিগর হিসেবে কাজ করেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ব্যাটারী চালিত ভ্যানে করে বাড়ি যাচ্ছিলেন হৃদয় কর্মকার। এ সময় উপজেলা ছাত্রলীগ থেকে( বহিষ্কৃত) সাংগঠনিক সম্পাদক শুভ্রদেব সিং শুদেব তার পথরোধ করে ভ্যান থেকে নামিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্বক জখম করে পালিয়ে যায়।

স্থানীয়রা মারাত্বক আহত হৃদয় কর্মকারকে উদ্ধার করে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নেওয়া হলে। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেছে।

হৃদয়ের শরীরে একাধিক ধারালো অস্ত্রের আঘাত রয়েছে, এর মধ্যে কাঁধের নিচে বামবাহু, পাজর ও পায়ের রানের আঘাত গভীর ক্ষতের সৃষ্টি করেছে। এ ছাড়াও পেট ও হাতের কব্জিতে আঘাতের চিহ্ন রয়েছে।

এর মধ্যে ধারালো অস্ত্রের আঘাতে হৃদয়ের কাঁধের নিচে ও বাঁম হাতের কব্জিতে রগ কেটে যাবার আশঙ্কা করছেন চিকিৎসকরা।

হৃদয় কর্মকার ইনকিলাব কে জানান, দুপুরে খাবার খেতে বাড়ি যাচ্ছিলাম। এসময় শুদেব সিং আমাকে ভ্যান থেকে নামিয়ে কিছু বুঝে ওঠার আগেই ধারালো অস্ত্র দিয়ে কোপাতে থাকে। তবে শুদেবের সাথে আগে পরে আমার কোনো ঝামেলা ছিলো না। তিনি জানান, আমার গলায় থাকা স্বর্ণের চেইন ছিনিয়ে নিতে হইতো সে এ হামলার ঘটনা ঘটিয়েছে।

অভিযুক্ত সাবেক ছাত্রলীগ নেতা সুদেব সিংয়ের সাথে একাধিক যোগাযোগ করেও বন্ধ থাকায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. ইমরান হোসেন বলেন, তার শরীরে ধারালো অস্ত্রের আঘাতে শরীরের বেশ কয়েকটি স্থানে গভীর ক্ষত হয়েছে। তার হাতের দুটি রগ কেটে গেছে সে কারণে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, বিষয়টি জানতে পেরে খোঁজ খবর নেওয়া হচ্ছে। এখনো কেউ থানায় লিখিত অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ পেলে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ২০২৩ সালের ২৬শে মার্চ কোমরে পিস্তল রেখে ফেসবুকে ছবি পোস্ট করে জনমনে ভীতি সন্ত্রাস ছড়ানোর অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সুদেব সিং সে। এ ঘটনায় তাকে ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.