খুলনায় ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক রিয়াজ উদ্দীনকে লাঞ্চনার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবে মানববন্ধন।

১৫

বিশেষ প্রতিনিধিঃ জাতীয় সাপ্তাহিক অপরাধ বিচিত্রা’র পত্রিকার খুলনা প্রতিনিধি সাংবাদিক রিয়াজ উদ্দীনকে (১৫ এপ্রিল) ২০২৪ইং ডিবি পুলিশ কর্তৃক লাঞ্চনা ও মিথ্যা মামলার হুমকির প্রতিবাদে বিশ্ব “মুক্ত গণমাধ্যম” দিবস (৩ মে) ২০২৪ ইং “জাতীয় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ ফাউন্ডেশন” এর উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

গত (৩ মে) ২০২৪ইং শুক্রবার সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব চত্বর ঢাকায় আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় জাতীয় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ ফাউন্ডেশন এর চেয়ারম্যান এম শাহীন আলম এর পরিকল্পনায় ও সাংবাদিক নেতা এম এম তোহা’র সঞ্চালনায় সাংবাদিক ফেডারেশন এফবিজেও’র সাধারণ সম্পাদক হানিফ আলীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জাতীয় সাপ্তাহিক অপরাধ বিচিত্রা’র সম্পাদক ও প্রকাশক এস এম মোর্শেদ।আরও বক্তব্য রাখেন, এফবিজেও অর্থ সম্পাদক ও সাংবাদিক নেতা আবু তাহের পাটোয়ারী, বাংলাদেশ প্রেসক্লাব এর কেন্দ্রীয় সভাপতি ফরিদ খানসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

সাংবাদিক নেতা এস এম মোর্শেদ বলেন, সাংবাদিক রিয়াজ উদ্দীনকে খুলনায় পুলিশ বিভিন্ন ভাবে হয়রানি করছে, রিয়াজ উদ্দীন তাদের ভয়ে আজ তার নিজ এলাকা ছাড়া। এস এম মোর্শেদ আরও বলেন, পুলিশ কর্তৃক সাংবাদিক হয়রানিসহ মিথ্যা মামলার বিষয়ে প্রতিবাদ সহ সাংবাদিকদের অহেতুক হয়রানি বন্ধের জোর দাবি জানান। সাংবাদিক নেতা এম শাহীন আলম বলেন, সাংবাদিক রিয়াজ উদ্দীনের মতো অসংখ্য সাংবাদিক আছে সারাদেশে, যারা সত্য প্রকাশ করতে গিয়ে হামলা ও মিথ্যা মামলার শিকার হন। তিনি সাংবাদিক রিয়াজ উদ্দিন সহ সারাদেশের সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-দৃষ্টি আর্কষণ করেন। উল্লেখ্য, খুলনায় নামসর্বস্ব ফেসবুকে একটি আপডেট এর কারণে সাংবাদিক রিয়াজ উদ্দীনকে কৌশলে খুলনা ডিবি অফিসে ডেকে নিয়ে ডিবি পুলিশ কর্তৃক সাংবাদিক রিয়াজ উদ্দিন ও তার সাথে এক সহযোগিকে মারধর, লাঞ্চিত, মিথ্যা মামলা দেওয়ার হুমকি প্রদান করেন খুলনা ডিবি পুলিশ। এরেই পরিপেক্ষিতে সাংবাদিক রিয়াজ তার প্রাণের নিরাপত্তা চেয়ে ইতিমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশ প্রধানের নিকট আবেদন করেন। এ বিষয়ে জাতীয় দৈনিক পত্রিকায় একাধিক সংবাদ প্রকাশিত হলেও এখন পুলিশের পক্ষ থেকে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি বলে জানা গেছে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.