যোগদানের পাঁচ দিন না পেরোতেই শিক্ষকের বদলি

৫১

নিজস্ব প্রতিবেদক:

পটুয়াখালীর বাউফল উপজেলায় ৮১ নং দক্ষিণ শৌলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নব নিয়োগপ্রাপ্ত শিক্ষক এনামুলকে অন্যত্র বদলি করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানায় যায়, ২০২০ ইং সালের প্রাথমিক সহকারী শিক্ষক পরিক্ষায় নির্বাচিত ২০৯ জন শিক্ষককে গত ২৩ জানুয়ারি বাউফল উপজেলায় পদায়ন করা হয়। ২৩ জানুয়ারি জেলা প্রাথমিক শিক্ষা অফিসারে কার্যালয় থেকে প্রকাশিত একটি অফিস আদেশের ৪৯ নং ক্রমিকে মো: এনামুল হক সহ ২জন নব নিয়োগ প্রাপ্ত শিক্ষকে দক্ষিণ শৌলা সরকারি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পদায়ন দেখানো হয়। ২৩ তারিখ পদায়নের পরে শিক্ষক এনামুল হক ২৪ তারিখ বিদ্যালয়ে যোগদান করে ২৯ তারিখ পর্যন্ত হাজিরা খাতায় স্বাক্ষর দেন এবং পাঠদান কার্যক্রম করেন। হঠাৎ দেখা যায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয় থেকে প্রকাশিত কাগজে একটি পৃষ্ঠা ব্যতিত সব অপপরিবর্তিত রেখে মো: এনামুল হক নামের শিক্ষককে দক্ষিণ শৌলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জায়গায় ২৯ নং তাঁতেরকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয় দেখানো হয়।

দক্ষিণ শৌলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক ছিলেন তিন জন এবং শূন্য কোটা তিনটি।
সেখানে নতুন ২জন শিক্ষক নিয়োগ পেলেও মাত্র ৫ দিনের ব্যবধানে একজনকে অন্যত্র বদলি করায় ঐ এলাকার জনসাধারণ ও ম্যানেজিং কমিটির সদস্যরা ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছে। তবে অনেকে মনে করছেন এই বদলি প্রসঙ্গে মোটা অঙ্কের অর্থ বানিজ্য হতে পারে।

এ বিষয়ে দক্ষিণ শৌলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামিম জাহান লাইজুর কাছে জানতে চাইলে তিনি বলেন বিষয়টি সম্পূর্ণ সত্য মো: এনামুল হক তার বিদ্যালয়ে যোগদান করেন পরবর্তীতে তাকে জানানো হইছে তিনি অন্য বিদ্যালয়ে বদলি হয়েছেন এবং মেসেঞ্জারে তাকে বদলি কপি দেওয়া হইছে।

এ প্রসঙ্গে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আতিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, এ বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.