মতলব উত্তরে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

৫০

ডেস্ক রিপোর্ট: আজ ৫ ই জুন ২০২১ খ্রিস্টাব্দে রোজ শনিবার সকাল দশটায় মতলব উত্তর উপজেলা মাঠ প্রাঙ্গনে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা উদ্বোধন করেন প্রধান অতিথি চাঁদপুর ২ আসনের মাননীয় সংসদ সদস্য, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল।
বাস্তবায়নেঃ উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর এবং ভেটেরিনারী হাসপাতাল।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, আমাদের গ্রামীণ ও জাতীয় অর্থনীতিতে প্রাণীসম্পদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অপরিহার্য। বিশ্বের দশটি দরিদ্রতম দেশ হতে বাংলাদেশ আজ অর্থনীতিতে বিশ্বের ৩৫ টি উন্নয়নশীল দেশের মধ্যে উন্নিত হয়েছে, এটি সম্ভব হয়েছে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার সার্বিক প্রচেষ্টায়।

আমাদের দেশে গ্রাম-গঞ্জে অনেক মার্কেট বা বাজার আছে, বাজারের পরিধিও বড়, প্রতিটা গ্রামের প্রতিটি ঘরে যদি ছোট কিংবা বড় জায়গা অনুযায়ী প্রত্যেকে খামারে পরিণত করে তাহলে পরিবারের নিজেরা ও পুষ্টি পাবে এবং এটা বিক্রি করে অর্থ উপার্জনেরও সুযোগ থাকবে।

সেটার জন্যই আমাদের জননেত্রী শেখ হাসিনার সরকার নামমাত্র সুদে অর্থনৈতিকভাবে ঋণ দিয়ে এবং বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করে খামারিদের পাশে সার্বক্ষণিকভাবে আছে।
আমরা আমাদের জীবনমান উন্নয়নের জন্য প্রতিটা গ্রামের প্রতিটি ঘর গুলোকে ক্ষুদ্র খামার এ পরিণত করতে পারি।
সেই উৎসাহ দেয়ার জন্যই ও তাদের বিভিন্ন সমস্যা দ্রুত যাতে সমাধান করা যায় সে লক্ষ্যে এবং অন্যদেরকে উৎসাহ দেয়ার জন্য এই প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার আয়োজন করা হয়েছে। মেলার আয়োজনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম কে আন্তরিক ধন্যবাদ জানাই, সেই সাথে যারা এ মেলায় অংশগ্রহণ করেছে তাদেরকেও ধন্যবাদ জানাই।

মেলায় মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান এর সভাপতিত্বে, বিশিষ্ট সংগঠক ও মতলব বার্তা’র সম্পাদক মোঃ মাইন উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন মতলব উত্তর প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ফারুক হোসেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতলব উত্তর
উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ও মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ কুদ্দুস, অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আফরোজা হাবিব শাপলা, মতলব উত্তর থানার পরিদর্শক তদন্ত মোঃ মাসদ, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, সিরাজুল ইসলাম লস্কর, মোঃ শহিদুল্লাহ মাষ্টার, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মোঃ জহির, সাধারণ সম্পাদক কাজী শরিফ, কৃষক লীগের সাধারণ সম্পাদক জি এম ফারুক, মতলব উত্তর উপজেলা ছাত্র লীগের সাবেক আহবায়ক এডভোকেট মহাসিন মিয়া মানিক।

অনুষ্ঠানে মতলব উত্তর উপজেলা প্রাণিসম্পদ অফিসের কর্মকর্তা, কর্মচারী বিভিন্ন খামারী ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.