হাতিয়ায় আলোর মশালের বৃক্ষরোপণ আয়োজন

১৭০

মোঃ আমির হোসেন,হাতিয়া প্রতিনিধি :৫ জুন শনিবার সকালে উপজেলার সোনাদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে সংগঠনের সদস্যরা এই আয়োজন করেন।নোয়াখালীর হাতিয়া উপজেলায় বৃক্ষরোপণ করে পরিবেশ দিবস উদযাপন করেছে সামাজিক সংগঠন “আলোর মশাল”।

পরিবেশ দিবসে বৃক্ষরোপণের প্রয়োজনীয়তা নিয়ে কথা বলেন সোনাদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, সহকারী শিক্ষক মিল্টন চন্দ্র দাস, সমির চন্দ্র দাস।

এই সময় উপস্থিত ছিলেন আলোর মশাল সংগঠনের সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা, অর্থ সম্পাদক রাজিব উদ্দিন, পরিবেশ বিষয়ক সম্পাদক রাকিব উদ্দিন, সদস্য আতিকুর রহমান মনির, বাকের উদ্দিন, আব্দুল আলিম, মামুন উদ্দিন সহ সংগঠনের অন্য সদস্য বৃন্দ।

প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ বলেন, গাছ আমাদের জীবনের সাথে ওতোপ্রোতো ভাবেই জড়িয়ে আছে, গাছ ছাড়া জীবন কল্পনা করা যায় না।

যেহেতু আমারা উপকূল এলাকায় বাস করি তাই গাছ আমাদের কঠিন জলোচ্ছ্বাস এবং তুফান থেকে রক্ষা করতে পারে।এবং উপকূলের মাঠি ক্ষয়রোধে সাহায্য করে।গাছ থেকে কাঠ দিয়ে ঘরবাড়ি সহ সকল আসবাবপত্র তৈরি হয়।আমরা ফল পাওয়া সহ নানা রকম ওষুধ সংগ্রহ করতে পারি।এবং জ্বালানি হিসেবে ব্যবহার করতে পারি।

তাই শুধু ৫ ই জুনে গাছ লাগাবো না এই কার্যক্রম সব সময় চলমান থাকতে হবে।একটি গাছ কাটলে তিনটি গাছ লাগানোর শপথ নিতে হবে। আলোর মশালের এই উদ্যোগ দেখে আমি সত্যি আনন্দিত।

আলোর মশালের পরিবেশ বিষয়ক সম্পাদক রাকিব উদ্দিন বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বৃক্ষরোপণের ওপর আমাদের গুরুত্ব দিতে হবে এবং এই ধারা অব্যাহত থাকবে।এবং গাছ লাগান পরিবেশ বাঁচান এই স্লোগানে এগিয়ে যেতে হবে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.