ভোলায় ইসরাইলী আগ্রাসন ও নির্বিচারে গণহত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

২৩

এইচ এ শরীফ মিজী,ভোলা সদর: ইসরাইলের চরম আগ্রাসন ও গণহত্যা প্রতিবাদে ভোলায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।মঙ্গলবার (১৯ মে) সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিভিন্ন সেক্টরের ছাত্র-ছাত্রীরা এবং ভোলা জেলার বিশিষ্টজনরা একাত্মতায় অংশগ্রহণে মানববন্ধন বিক্ষোভ মিছিল ওও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

ভোলা প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন, বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে সাধারন শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বলেন, দেশের চলমান কোন ইস্যু নিয়ে আমরা এখানে দাড়াইনি, আমরা দাড়িয়েছি যখন দীর্ঘদিন যাবত ইসরাইল নামক সন্ত্রাসী গোষ্ঠী ফিলিস্তানের নিরিহ মুসলমানদের উপর অনবরত নির্বিচারে গুলি,বোমা,বিমান হামলাসহ নানানভাবে তাদেরকে নিঃশেষ করার পায়তারা চালাচ্ছে। এমনকি ইসরাইলি সন্ত্রাসীদের হাত থেকে বাদ যাচ্ছে না ২/১ বছরের শিশুরাও।

আপনারা অবগত আছেন যে,গত ১৭ মে তারিখে আমেরিকার প্রেসিডেন্ট যো বাইডেন শান্তির নামে অশান্তির প্রতীক সন্ত্রসী বেঞ্জামিন নেতানিয়াহু কে ফোন করে হামলা চালিয়ে যেতে বলে, অপর দিকে হামাসকে রকেট হামলা বন্ধের আহবান জানান। অন্যদিকে যো বাইডেন ইসরাইলকে আত্মরক্ষার নামে ৭৩.৫ কোটি টাকার অস্ত্র জোগান দেন। অথচ সেই অস্ত্র দিয়েই তারা গণহারে হত্যাযোগ্য চালিয়ে যাচ্ছে। শওকত হোসেন বলেন ইসরাইলীদের নিজস্ব কোন ভূমি নেই তারা ফিলিস্তিনিদের ভূখন্ড দখলকরে রয়েছে। এরা পৃথিবীর মধ্যে অসভ্য জাতি হিসেবে আখ্যায়িত করেন।

এসময় সাধারণ শিক্ষার্থীরা মাননীয় প্রধানমন্ত্রীকে ফিলিস্তিনিদের পক্ষে সমর্থণ দেওয়াতে ধন্যবাদ জানিয়েছেন। পরে একটি বিক্ষোভ মিছিল বের করে মিছিলটি প্রেস চত্বর থেকে নতুন বাজার হয়ে শহরের প্রধান প্রধান সড়কে প্রদক্ষিন করে ইজরায়েল পতাকা আগুনে পুড়ে সমাপ্ত করে।

সা.শিক্ষার্থী এইচ এ শরীফ এর পরিচালনায়, সাইফুল ইসলাম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সম্পাদক দৈনিক আজকের ভোলা মোঃ শওকত হোসেন,এন টিভির স্টাফ রিপোর্টার আফজাল হোসেন,জেলা প্রতিনিধি দৈনিক মানবজমিন এড. মনিরুল ইসলাম, কালবেলা ভোলা প্রতিনিধি মনির হোসেন,আইন বিভাগের ছাত্র ও সাংবাদিক মোঃ ইয়ামিন হাওলাদার, সদর উপজেলা ছাত্রলীগ এর সাধারন সম্পাদক ও জেলা ছাত্রলীগ এর সহ-সভাপতি মোঃ রাশেদুজ্জামান হ্যাভেন
ভোলার তরুণ সাংবাদিক আরিয়ান আরিফ।

এছাড়া উপস্থিত ছিলেন, ঢাকা কলেজ ছাত্র সাইফুল ইসলাম, মাস্টার্স এর ছাত্র সাহাদাত সিরাজ, ইংরেজী বিভাগের ৪র্থ বর্ষের মেধাবী ছাত্র মনির হোসেন, হিসাববিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র মোঃ নিজামুদ্দিন সহ অনেকেই।মানববন্ধনে আরো ছিলেন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরাও।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.