ব্যয়ারী মামা আর নেই

৯০

অভিজীত শর্মা, নিজস্ব প্রতিবেদন: নোয়াখালী জিলা স্কুলে যারা অধ্যায়ন করেছেন তারা অনেকে ব্যয়ারী মামা(নোয়াখালী আঞ্চলিক নাম)কে চিনেন না এটা বিশ্বাস করার মত না।জিলা স্কুলের প্রাক্তন ও বর্তমান ছাএ দের প্রিয় দুলাল মামা(ব্যয়ারী) দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত হয়ে অসুস্থ ছিলেন।

৩০ এপ্রিল শুক্রবার বিকালে নিজ বাড়ি পশ্চিম সাহাপুর ভেন্ডার বাড়ি, হরিনারায়ণপুরে ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মরহুমের নামাজ-এ-জানাজা শুক্রবার ৩০ তারিখ রাত ১০ টায় অনুষ্ঠিত হয় পশ্চিম সাহাপুর ভেন্ডার মসজিদ প্রাঙ্গনে।

দাফন সম্পন্ন হয় হরিনারায়ণপুর স্টেশনের পূর্বদিকে।
আজ আমার প্রতিবেদন টা একটু আলাদা অনুভূতি দিয়ে সাজানো। ব্যয়ারী মামা অত্যান্ত সাদা-সিধে, সহজ ও উদার প্রকৃতির মানুষ ছিলেন।ছাএ-শিক্ষক, ছাএদের অভিভাবক সবার প্রিয় মুখ ছিলেন।

জিলা স্কুলের গেইটের সামনে বসত চালতার আচার, বরই আচার, জলপাই আচার,ঝাল মুড়ি,চকলেট আরো কত কি।দামি ফাস্ট ফুড এর খাওয়ারের চেয়ে মামার অস্থায়ী দোকানে জিনিস গুলো অন্য রকম অনুভূতি ছিল।

আমি যখন প্রতিবেদন টা লিখছি আমার চোখ ধরে রাখতে পারছি না। জিলা স্কুল এর সামনে দিয়ে গেলে একবার হলেও মামার সাথে কথা বলে আসতাম। সেই সাদা-সিদে মানুষ টি আর নেই।আমি যখন অনেক ছোট ছিলাম ব্যয়ারী মামা কত বার রাস্তা পার করে দিয়েছিল।সেই ছোট বেলার থেকে দেখে আসা পরিচিত মুখ আর দেখব না। তুমি আমাদের ছোট বেলার দুরন্তপনার সাক্ষী ছিলে।কিছু সম্পর্ক কখন রক্ত দিয়ে মাপা যায় না। ভাল থেক ব্যয়ারী মামা, ও পারে ভাল থেক।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.