ডোমারে নতুন আক্রান্ত ২২ জন

২৬৫

 

সিহাব হাচান শাসন, ডোমার উপজেলা প্রতিনিধিঃ

সরকার কর্তৃক ঘোষিত মহামারী করোনা মোকাবেলায় কঠোর লকডাউনের দ্বিতীয় দিনেও নীলফামারীর ডোমারে পুলিশ ও সেনাবাহিনীর তৎপরতা দেখা গিয়েছে। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ডোমার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার (ভূমি) মোঃ মনোয়ার হোসেন, ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সোহেল রানা সহ ও সেনাবাহিনীর যৌথভাবে কঠোর নজরদারি পরিলক্ষিত হয়েছে।

শুক্রবার (২রা জুলাই) ডোমারের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সহকারী কমিশনার (ভূমি) মোঃ মনোয়ার হোসেনের নেতৃত্বে চেকপোস্ট বসিয়ে অযথা মানুষের বাইরে ঘোরাফেরা না করতে এবং যারা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনার কাজে বাইরে আসবে, তাদের মুখে অবশ্যই মাস্ক পরিধান করার নিমিত্তে ব্যাপক তৎপরতা দেখিয়েছে পুলিশ ও সেনাবাহিনী।

মুখে মাস্ক না থাকলে জিজ্ঞাসাবাদ এবং জরিমানা করা হয়েছে। স্বাস্থ্যবিধি অমান্য করায় ১১টি মামলায় ৫৫১০০/- (পঞ্চান্ন হাজার একশত টাকা) অর্থদণ্ড করা হয়েছে।

করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় সরকার কঠোর লকডাউনের ঘোষণা দেয়। তবে জনগণের মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি না মানার প্রবণতা এবং খামখেয়ালিপনা এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে প্রশাসন। মাস্ক পরিধান না করলে, অযথা ঘরের বাইরে বের হলে জেল/জরিমানা করায় জনগণের মাঝে কিছুটা স্বাস্থ্য সচেতনতার উন্নয়ন ঘটেছে।

গত কয়েকদিনে ডোমারে ২২ জন করোনা শনাক্ত হয়েছে। এতে ভীত, আতঙ্কিত এবং আশংকায় দিন পার করছে সাধারণ মানুষ। তবে প্রশাসন, পুলিশ এবং স্বাস্থ্যকর্মীরা মানুষকে স্বাস্থ্য সচেতন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.