হিসাববিজ্ঞান বইয়ের ভেতরে মিলল বিদেশি পিস্তল |

১৯

আব্দুল ওয়াহাব
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি |

চাঁপাইনবাবগঞ্জের সোনাপুর এলাকায় একটি বিদেশী পিস্তল, ছয় রাউন্ড গুলি ও দুটি ম্যাগজিনসহ এক চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। শনিবার (২৮ অক্টোবর) রাতে শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের সোনাপুর গ্রামে ভ্যানে যাত্রী সেজে যাওয়ার সময় এক যুবককে আটক করে তার দেহ তল্লাশি করে এসব অস্ত্র, গুলি ও ম্যাগজিন উদ্ধার করা হয়।

আটক চোরাকারবারি ওই যুবকের কাছে থাকা ব্যাগের মধ্যে একটি হিসাববিজ্ঞান বইয়ের ভেতরে বিদেশি পিস্তল উদ্ধার করে বিজিবি। আটককৃত চোরাকারবারি শিবগঞ্জ উপজেলার সোনাপুর গ্রামের মনিরুল ইসলামের ছেলে মো. শিহাব (২০)। অভিযান পরিচালনা করে ৫৯ (রহনপুর) বিজিবি ব্যাটলিয়নের সোনামসজিদ বিওপির একটি দল।

রবিবার (২৯ অক্টোবর) সকালে ব্যাটলিয়ন সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করে বিজিবি অধিনায়ক। ৫৯ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কিবরিয়া জানান, গত ৭ মাসে সীমান্তবর্তী এলাকা থেকে ১১টি দেশী বিদেশী পিস্তল, ৪৫ রাউন্ড গুলি এবং ১৫টি ম্যাগাজিন উদ্বার করেছে ৫৯ বিজিবি ব্যাটলিয়ন। এসব অভিযানে ৮ জন চোরাকারবারিকে আটক করেছে বিজিবি।

বিজিবি অধিনায়ক আরও জানান, আটককৃত ব্যক্তি, বিদেশী অস্ত্র, গুলি এবং ম্যাগাজিনসহ শিবগঞ্জ থানায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। বিজিবি ভারতীয় সীমান্ত এলাকায় মাদকসহ অন্যান্য অবৈধ চোরাচালান দমনে বদ্ধপরিকর। এছাড়াও ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষ্যে সীমান্তে টহল জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.