জামালপুরে ৭ দিনে ৫ জনের মৃত্যু ১৬৫ জনের করোনা শনাক্ত

৮৫১

মেহেদী হাসান, জেলা প্রতিনিধি জামালপুরঃ

জামালপুর উপজেলায় গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩৪ জন। মূলত জনসাধারণ স্বাস্থ্যবিধি মেনে না চলায় এই জেলায় করোনার সংক্রমণ বাড়ছে প্রতিনিয়ত। গতকাল বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন প্রণয় কান্তি দাসের তথ্য অনুযায়ী, গত এক সপ্তাহে ১৬৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এক সপ্তাহের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৯.৪১ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, জামালপুরে ক্রমেই করোনা পরিস্থিতি ভয়াবহ হচ্ছে। পরিস্থিতি বিবেচনায় জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতের লক্ষ্যে ১৩ জুন রাতে জেলা প্রশাসন গণবিজ্ঞপ্তির মাধ্যমে জামালপুর পৌর শহরে বিধিনিষেধ জারি করে। কিন্তু ওই বিধিনিষেধ উপেক্ষা করে চায়ের দোকান থেকে শুরু করে সব ধরনের হাট-বাজার, চা-ইস্টল, বিপণিবিতান, ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখা হয়।বলা বাহুল্য এসব ব্যবসাপ্রতিষ্ঠানে ক্রেতা-বিক্রেতারা স্বাস্থ্যবিধির কোন বালাই নাই বললেই চলে। বিভিন্ন সরকারি কার্যালয়, জজ কোর্ট ও হাসপাতালেও সাধারণ মানুষের ভিড়। এসব স্থানে থাকা মানুষের মধ্যে ৮০% এর মুখেই মাস্ক নেই। বিধিনিষেধ চলছে এ রকম ঢিলেঢালাভাবে। সরকারি বিধিনিষেধ এর তুয়াক্কা না করে কোথাও কোথাও কিন্টার গার্ডেন ও প্রাভেট এখনো চালাচ্ছে প্রশাসনের আড়ালে।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে আরও জানাযায়, ১ সপ্তাহে ৮৫০ টি নমুনা পরীক্ষা করে ১৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে। গত ৭ দিনে করোনায় ৫ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃত ব্যক্তির সংখ্যা দাড়ালো ৪৪ জন। জামালপুর জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ব্যক্তির সংখ্যা ২৬০৯ জন।

জামালপুরের সিভিল সার্জন প্রণয় কান্তি বলেন, সংক্রমণ শনাক্তের হার ঊর্ধ্বমুখী। মানুষের মধ্যে কোনো ধরনের স্বাস্থ্যবিধি নেই বললেই চলে। বিষয়টি স্বাস্থ্য বিভাগকে চিন্তায় ফেলে দিয়েছে। যেভাবে সংক্রমণ ছড়িয়ে পড়ছে, তাতে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করবে। এই বিষয়ে নজর দেওয়ার প্রয়োজন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.