৭ই মার্চ বাদেশী দৌহিত্র মোঃ সজীব হোসাইন এর জন্মদিন।

৩২৭

মোঃ শান্তমিয়া,ময়মনসিংহ । ময়মনসিংহের ভালুকা থানার অধীনস্থ মেদুয়ারী নিঝুরী গ্রামে ১৯৯৭ সালের ৭ ই মার্চ জন্ম গ্রহণ করেন- মোঃ সজীব হোসাইন। তার পিতা- মোঃ বিল্লাল হোসাইন, একজন সমাজ সেবক ও সহজ সরল মনের মানুষ।

তার মাতা গৃহিণী। তার দাদা, ব্রিটিশ বিরোধী, ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের সংগঠক, দেশবীর মোঃ হোছেন আলী খান বাদেশী। তার দাদী- বীর নারীযোদ্ধা মোছাঃ কিতাব জান বাদেশী (মৃত)। তার বর্তমান বাসস্থান- হোছেন নগর- ভিলা, রামপুর, ভালুকা, ময়মনসিংহ। তিনি সম্প্রতি রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে- মাস্টার্স ডিগ্রী অর্জন করেছেন। শিশুকাল থেকেই তিনি একজন দেশপ্রেমিক ও আদর্শ মানুষ হিসাবে পরিচিত লাভ করতে থাকে। তিনি ২০০৯ সাল থেকে কবিতা লিখেন। তিনি বাংলা একাডেমির তালিকাভুক্ত কবি, লেখক ও গবেষক। তিনি “দৈনিক সাহসী কণ্ঠ” অনলাইন সংবাদ মাধ্যমের ময়মনসিংহ বিভাগীয় প্রধান এর দ্বায়িত্ব পালন করছেন। সেচ্ছাসেবা প্রধান করতে ২০০৯ সালের ২৭ শে ডিসেম্বর ১৩ বছর বয়সে সেচ্ছাসেবী সংগঠন- শান্তিরক্ষা কমিটি গঠন করেন। এই কমিটিতে খেলার সাথী ও আত্মীয়-স্বজনের সম্পৃক্ত করেন।

২০১১ সালে প্রতিষ্ঠা করেন- ইসলামি কমিটি। এই কমিটিতে তার গ্রামের তৎকালীন বিচার কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সম্পৃক্ত ছিলেন। ২০১৪/১৫ সালে তৎকালীন ভালুকা ডিগ্রী কলেজের হলরুমে বসে- তার সহপাঠি মোঃ এমরান হোসাইন (উথুরা), মোঃ রাজু আহম্মেদ (রাজৈ), মোঃ সজীবুল ইসলাম (ধীতপুর) এদের নিয়ে ছাত্রজনতা সহ সকল শ্রেণী পেশার লোকদের নিয়ে, গড়ে তুলেন সেচ্ছাসেবী সংগঠন “স্বাধীনতা জনকল্যাণ পরিষদ” (স্বাজপ)। সকল সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী ধরাহয়- ২৭শে ডিসেম্বর। সকল সংগঠনের মূল উদ্দেশ্য ছিল- সেচ্ছাসেবা প্রধান করা। স্বাজপ এর মূল্য লক্ষ হল- “স্নাতক ডিগ্রি গ্রহণের পূর্বে শতভাগ ঝড়েপরা বন্ধ করা অর্থাৎ শতভাগ শিক্ষিত জনগোষ্ঠী গড়েতুলা।” আগের দুটি সংগঠন বিলুপ্ত ঘোষণা না করলেও তার কার্যক্রম বন্ধ রয়েছে। পাঁচ বছর বয়সের সময়- সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ও কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি মহোদয়ের পাশেবসে তাদের বক্তব্য শুনার সৌভাগ্য হয়েছিল তার। প্রাথমিক অবস্থায় সকল শ্রেণী পেশার লোক তাকে সহযোগিতা করলেও- বিভিন্ন জায়গায় যখন তার সুখ্যাতি ছড়িয়ে পড়ে, তখনই শুরুহয় বিরোধীতা

তাকে হত্যার উদ্দেশ্যে কমপক্ষে ০৫বার আক্রমণ করে সন্ত্রাসী বাহিনী। গত ২০শে মে ২০২৩ প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাতের ধারাবাহিক নিয়ম পালনের সময় ২৩শে মে ২০২৩ একদল সন্ত্রাসী হত্যার উদ্দেশ্য হামলা করে। কুচক্রী মহল তার বিরুদ্ধে বারংবার মিথ্যা ষড়যন্ত্রে লিপ্ত হয়ে, বিভিন্ন সময় বিভিন্ন মিথ্যা নাটক মঞ্চায়ন করে। যড়যন্ত্রকারীদের সকল মিথ্যা নাটক পরবর্তীতে মিথ্যা হিসাবে প্রমাণিত হয়। তিনি বলেন, “আমার বিরুদ্ধে বিভিন্ন সময় পচা ষড়যন্ত্র করা হয়েছে। আমি আমার সিদ্ধান্তে অবিচল ও অটল রয়েছি। আমি আমার মৃত্যু পর্যন্ত অধিকার বঞ্চিতদের অধিকার আদায়ে সংগ্রাম করে যাব, ইনশাআল্লাহ।”

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.