মিছিল-স্লোগানে উৎসবের নগরী আজ রংপুর।

৫৫

সোহেল রানা, পীরগাছা-রংপুর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুর মহাসমাবেশ উপলক্ষে নগরীজুড়ে আজ সাজ সাজ রব পড়েছে। বুধবার ২রা আগস্ট ২০২৩ইং সকাল থেকে রংপুর বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে দলের নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। খণ্ড খণ্ড মিছিলে মুখরিত হয়ে উঠেছে পুরো নগরী। রংপুরে জিলা স্কুল মাঠে মহাসমাবেশ বিকালে হলেও সকাল থেকেই আসতে শুরু করেছেন নেতাকর্মীরা। স্লোগানে স্লোগানে মুখরিত রংপুর জিলা স্কুলের চারপাশ।

বিভিন্ন জেলা ও উপজেলা থেকে দলে দলে নেতাকর্মীরা আসছেন জনসভাস্থলে। তারা রঙিন টিশার্ট পরে বাদ্যযন্ত্রের তালে তালে মোহ মোহ স্লোগান দিচ্ছেন। রংপুর ছাড়াও আশপাশের জেলা থেকেও নেতাকর্মীরা এসেছেন। বাস, ট্রেন, মাইক্রোবাস, পিকআপ ভ্যান ও অটোরিকশাতে করেও আসছেন তারা। আবার কেউ কেউ এসেছেন পায়ে হেঁটে।

এদিকে প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে রংপুর মহানগরী। গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে মোড়ে নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। এক হাজারের বেশি সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। নগরীর ২১টি পয়েন্টে করা হয়েছে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা।

জিলা স্কুল মাঠে প্রবেশ করার আগে বাঁশ দিয়ে বেষ্টনী তৈরি করা হয়েছে। এক এক করে সেই বেষ্টনী অতিক্রম করে আসতে হচ্ছে সভাস্থলে। তল্লাশি করা হয় প্রত্যেককে। এছাড়া বাঁশের বেষ্টনী পার হয়ে মাঠে প্রবেশ করার আগে আরও একবার তল্লাশির মুখে পড়তে হচ্ছে বলে মহাসমাবেশে আগত নেতাকর্মীরা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সামনে থেকে দেখতে এসেছেন অনেকেই। অনেকে বলছেন, তার ভাষন শুনতে এসেছেন।

কর্তব্যরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলেন, একটু সমস্যা হলেও নিরাপত্তার বিষয়টি ভাবতে হবে সবাইকে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে রংপুরে ২৭টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারসহ পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

জেলা প্রশাসন ও দলীয় সূত্র জানায়, আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলীয় প্রতীক নৌকার পক্ষে জনসমর্থন চাইতে এই মহাসমাবেশের আয়োজন করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। দুপুর ২টায় শুরু হয় মূল অনুষ্ঠান। বিকাল ৩টায় সমাবেশে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.