কক্সবাজারে ৩০ কেজি গাঁজা নিয়ে ১জন নারী মাদক ব্যবসায়ী আটক…

২০

মোহাম্মদ আবদুল্লাহ, কক্সবাজার।

কক্সবাজারের চকরিয়া থানার ডুলাহাজরা পাগলির বিল এলাকায় চেকপোস্ট স্থাপন করে ৩০ কেজি গাঁজাসহ ১জন নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫।

জানা যায়, র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, একজন মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের লক্ষ্যে বিপুল পরিমাণ গাঁজা সাথে নিয়ে চট্টগ্রাম থেকে বাসযোগে কক্সবাজারের উদ্দেশ্যে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গতকাল (১ আগস্ট ২০২৩ খ্রিঃ) আনুমানিক ৪ঃ০০ ঘটিকায় র‌্যাব-১৫, কক্সবাজার এর ব্যাটালিয়ন সদরের একটি চৌকস আভিযানিক দল কক্সবাজারের চকরিয়া থানার ডুলহাজারা ইউনিয়নের পাগলীর বিল এলাকায় কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পাশে জনৈক মামুনুর রশিদের সার্ভিসিং সেন্টারের সামনে অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে তল্লাশী অভিযান শুরু করে। এ সময় চট্টগ্রাম টু কক্সবাজারগামী হানিফ পরিবহনের যাত্রীবাহী একটি বাস (যার রেজিঃ নং ঢাকা মেট্রো-ব-১৪-২৫২২) এর একজন মহিলা যাত্রী র‌্যাবের তল্লাশী অভিযানের বিষয়টি বুঝতে পেরে সন্দেহজনকভাবে বাস থেকে নেমে কৌশলে পালানোর চেষ্টাকালে র‌্যাবের আভিযানিক দল তাকে আটক করে। উপস্থিত সাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত ব্যক্তির দেহ ও সাথে থাকা ব্যাগ তল্লাশী করে তার হেফাজত হতে সর্বমোট ৩০ (ত্রিশ) কেজি গাঁজা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত মহিলা মাদক ব্যবসায়ীর বিস্তারিত পরিচয় জাহেদা বেগম (৪৫), স্বামী-আব্দুল লতিফ, সাং-পূর্ব পাহাড়তলী, ০৭নং ওয়ার্ড, কক্সবাজার পৌরসভা, থানা-সদর, জেলা-কক্সবাজার বলে জানা যায়। র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানায়, সে বিভিন্ন পন্থা অবলম্বন করে দীর্ঘদিন ধরে মাদকদ্রব্য গাঁজার ব্যবসা করে আসছে। ধৃত মাদক ব্যবসায়ী আর্থিক লাভের জন্য প্রতিনিয়ত অভিনয় কায়দা পদ্ধতি অবলম্বনের মাধ্যমে মাদকদ্রব্য গাঁজা এক স্থান থেকে অন্য স্থানে স্থানান্তর করে বিক্রয় করে আসছিল বলে জানা যায়। অদ্য উপরোল্লিখিত মাদকদ্রব্য গাঁজা কক্সবাজারে বিক্রয়ের জন্য যাত্রী সেজে চট্টগ্রাম হতে আসার সময় অভিযানস্থলে র‌্যাবের আভিযানিক দলের নিকট ধৃত হয়।

আরও জানা যায়,উদ্ধারকৃত মাদকদ্রব্য গাঁজাসহ ধৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার চকরিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.