দোস্থ এইড সোসাইটির অর্থায়নে টিউবওয়েল বিতরণ

৪৯৯

 

মেহেদী হাসান, জেলা প্রতিনিধি, জামালপুরঃ

জামালপুর জেলার বকশিগঞ্জের ১ নং ধানুয়া কামালপুর ইউনিয়নে “দোস্থ এইড সোসাইটি” এর উদ্যোগে বিনামূল্যে ৫৩ টি নলকূপ বিতরণ করা হয় । আজ সকাল ১১ টায় বকশিগঞ্জ ভকেশনাল টেক্সটাইল ইনিস্টিউটে স্বাস্থ্যবিধি মেনে টিউবওয়েল বিতরন করা হয় ।

অনুষ্ঠানটি দোস্ত এইড সোসাইটি”র পরিচালনায়, সমাজসেবী ও সভাপতি যুব মহিলা লীগ, বকশিগঞ্জ শাখার জহুরা বেগমের সঞ্চালনায়, উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজার সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আব্দুল রউফ তালুকদার, চেয়ারম্যান বকশিগঞ্জ উপজেলা পরিষদ, প্রধান আলোচক জনাব জাহাঙ্গীর আলম, দোস্ত এইড বাংলাদেশ সোসাইটি, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নজরুল ইসলাম সওদাগর, মেয়র বকশিগঞ্জ উপজেলা, শফিকুল ইসলাম সম্রাট অফিসার ইনচার্জ, ববকশিগঞ্জ থানা ও অন্যান্য অতিথি বৃন্দ।

দোস্ত এইড বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম ছোটন বলেন, গ্রামীণ মানুষের জীবনমান উন্নয়নে আমাদের এ ধরনের কর্মসূচি অব্যাহত থাকবে। আমরা সর্বদা অসহায় পরিবারের পাশে আছি, থাকবো। ইনশাআল্লাহ্‌। তিনি আরও বলেন, গত কয়েক বছর ধরে দোস্থ এইড বাংলাদেশ সোসাইটি আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন রকমের কার্যক্রম পরিচালনা করে আসছে। উন্নয়নমূলক কার্যক্রমগুলোর মধ্যে গৃহহীনদের জন্য গৃহ নির্মাণে সহযোগিতা, টিউবওয়েল বিতরণ, বন্যার্তদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ, স্যানিটারি সামগ্রী বিতরণ, দুস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ, শীতবস্ত্র বিতরণ, মসজিদ ও মাদ্রাসায় মান সম্মত পাকা অজুখানা ও টয়লেট নির্মাণসহ গরীব মেধাবীদের আর্থিক সহযোগিতা দিয়ে আসছে।

উপজেলা নির্বাহী অফিসার বলেন এ ধরনের উন্নয়ন হচ্ছে মানবিক উন্নয়ন । মানুষ বিনামূল্যে বিশুদ্ধ পানি পান করার নিশ্চয়তা পাচ্ছেন আমাদের সমাজের জন্য নিঃসন্দেহে একটি মহৎ কাজ। তিনি আরও জানান, সমাজসেবী জহুরা বেগমের মাধ্যমে ভবিষ্যৎতে “দোস্থ এইড বাংলাদেশ” এর যে কোন প্রকার সহযোগিতা বকশিগঞ্জ উপজেলাবাসী নিতে পারবে। প্রধান অতিথি আব্দুল রউফ তালুকদার বলেন দোস্থ এইড বাংলাদেশ সোসাইটি আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন রকমের কার্যক্রম পরিচালনা করে আসছে। অন্যান্য উপজেলার মতো আমাদের বকশিগঞ্জ উপজেলায় গরীব-দুঃখী মানুষের পাশে থাকবে সবসময়, তাদের উন্নয়ন মূলক কাজ করে এই এলাকাকে আরও সমৃদ্ধশালী করে তুলবে। অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম সম্রাট বলেন এই সংগঠন টি কাজ করতে গিয়ে যে কোন সমস্যায় পরলে বকশিগঞ্জ থানা পুলিশ সার্বিক সহযোগিতা করবে। সব সময় বন্ধুর মতো পাশে থাকবে বলে জানান।

টিউবওয়েল পাওয়া একজন বলেন, আমাগো বাড়ি ধানুয়া কামালপুর, আমি গরিব মানুষ আর্থিক অভাবে টিউবওয়েল দিতে পারি নাই। দোস্থ এইডের লোকজন আমাগো বাড়িতে গিয়ে তালিকা করে আমাগো টিউবওয়েল দিল। আমরা তাদের জন্য প্রাণ খুলে দোয়া করব। অসহায় আর এক মহিলা নলকূপ পেয়ে খুশিতে বলেন, আমি অন্য বাড়ির টিউবওয়েল ব্যবহার করতাম, আমার ছেলে-মেয়ে কেউ নেই। আমি সারা জীবন দোয়া করবো যারা আমাকে টিউবওয়েল দিল।

উল্লেখ্য, জহুরা বেগমের গত কয়েক দিনের অক্লান্ত পরিশ্রম ও সার্বিক তত্ত্বাবধানে আজ বকশিগঞ্জ উপজেলার ধানুয়া কামালপুর ইউনিয়নের অসহায় মানুষের মাঝে টিউবওয়েল বিতরণ সম্পূর্ন হলো। সমাজসেবী ও দুঃখি মানুষের নেত্রী জহুরা বেগম এলাকাবাসীর উদ্দেশ্য বলেন, আমি আপনাদের সেবাই নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছি, ভবিষ্যৎতেও করবো। দোস্থ এইড বাংলাদেশে সোসাইটির সকল সেবা সমূহ আপনাদের মাঝে বিলিয়ে দেওয়ার চেষ্টা অব্যাহত থাকবে। তিনি সকলের কাছে দোয়া কামনা করেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.