ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে সারাদেশে ‘মডেল’ ঘোষণা

১৪

সিহাব হাচান শাসন,ডোমার, নীলফামারী প্রতিনিধীঃ

সুনিপুণ কর্মদক্ষতা ও কাজের গুণগত মান পর্যবেক্ষণ করে দেশের ৬৪টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ‘মডেল’ হিসেবে ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এরমধ্যে নীলফামারীর ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সও মনোনীত হওয়ায় উচ্ছ্বসিত ডোমারবাসী।

মঙ্গলবার (১৮ই অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রকাশিত সারাদেশে মডেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তালিকায় ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নাম উল্লিখিত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রায়হান বারী।

এর আগে, জাতীয় স্কোরিংয়ে সমগ্র দেশে প্রথম স্থান অধিকার করে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এছাড়া রংপুর বিভাগীয় ও নীলফামারী জেলা পর্যায়ে একাধিকবার সেবার মান পর্যালোচনায় প্রথম স্থান অধিকার করে উত্তর জনপদের নীলফামারী জেলার আওতাধীন ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি।

এমন খবরে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল মেডিকেল সার্জন, আবাসিক মেডিকেল অফিসার, মেডিকেল অফিসার, সিনিয়র স্টাফ নার্স, মিডওয়াইভ, হেলথ টেকনোলজিস্ট, উপ-কমিউনিটি মেডিকেল অফিসার, ফার্মাসিস্ট, স্যানিটারি ইন্সপেক্টর, মেডিকেল টেকনোলজিস্ট, ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিদর্শক, পরিসংখ্যানবিদ, স্বাস্থ্য সহকারী, সিএইচসিপি সহ সকল কর্মকর্তা ও কর্মচারীকে অভিনন্দন জানিয়েছেন নীলফামারী জেলা সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর কবির।

এবিষয়ে ডোমার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রায়হান বারী বলেন, আমি ডোমারে যোগদানের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মানোন্নয়নে কাজ করেছি। আধুনিক অপারেশন থিয়েটার, কোভিড-১৯ আইসোলেশন ইউনিট সহ হাসপাতালের ইনডোর ও আউটডোরে বিভিন্ন উন্নয়ন করা হয়েছে। আমরা সকলেই ডোমারবাসীকে সেবা প্রদানে দিনরাত পরিশ্রম করে যাচ্ছি। আমাদের এই সফলতায় ডোমারের নাম উজ্জ্বল হয়েছে গোটা দেশে। অক্লান্ত পরিশ্রমী কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

উল্লেখ্য, ডোমার উপজেলা শহর থেকে ৪ কি.মি. দূরে বোড়াগাড়ী বাজার এলাকায় অবস্থিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল হিসেবে ডোমার উপজেলার প্রায় আড়াই লাখ মানুষ ও জলঢাকা উপজেলার কয়েকটি ইউনিয়নের বাসিন্দাদের চিকিৎসা সেবা প্রদান করছে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.