নীলফামারীর পঞ্চপুকুরে ভ্রাম্যমান আদালত

৬১

ওমর ফারুক, ব্যুারো প্রধান,রংপুর :

সন্দেহ যদি থাকে নিজের মধ্যেই বিচলিত হওয়াই স্বাভাবিক, দক্ষতা যদি না থাকে তবে তো কথা আটকে যাবে গলায়, নিজের ফাঁস যদি নিজেকে নিতে হয়, তবে সেজেগুজে বসে থেকে কি লাভ,যদি লক্ষ উদ্দেশ্য থাকে সাধারণত মানুষ কে প্রতারনা করার তবে নিজেকে শক্তিশালী ভাবার কিছুই নেই —কথা গুলো চঞ্চল হলেও বাস্তবতা বড় কঠিন।

নীলফামারী সদর উপজেলার পঞ্চপুকুর ইউনিয়নের পঞ্চপুকুর বাজারে ১৯ অক্টোবর বুধবার বেলা ৫ টায় ভ্রাম্যমান আদালত পঞ্চপুকুর বাজারের বেশ কিছু ঔষধ ফার্মেসী দোকান পরিদর্শন করেন।

পরিদর্শনে ইউপি সদস্য ডাঃ মহসিন আলী,ও হোমিওপ্যাথি উম্মেদ আলী মাষ্টারের ঔষধের দোকানে ড্রাগস লাইসেন্স না থাকায় ডাঃ মহসিন আলীর ৫ হাজার এবং হোমিওপ্যাথি ঔষধ দোকান উম্মদ আলী মাষ্টারের ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এর পরিপেক্ষিতে মা মেডিকেল স্টোরে লাগানো হয় প্রেসক্রিপশন ছাড়া ঔষধ বিক্রি করা যাবে না এর একটি এ ফোর সাইজ পোষ্টার নেবেল ঝুলিয়ে দেওয়া হয়েছে, এবং সকল ঔষধ ব্যবসায়ীকে এ নির্দেশ দিয়েছে।

ভ্রাম্যমান আদালত রিফাত ফার্মেসীর একটি মোটরসাইকেলের লাইসেন্স না থাকায় বাইকটি জব্দ করে ইউপি পরিষদে পাঠানো হয়েছে।

তবে এলাকার মানুষ জানায় ভ্রাম্যমাণ আদালতের এমন কার্যক্রম যথাযথ গঠনমূলক, এরকম পরিদর্শন প্রয়োজন, তা না হলে সত্যি গুলো আড়াল হয়ে থাকে,এবং সাধারণ মানুষের সাথে প্রতারণার স্বীকার হয়।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.