ঠাকুরগাঁওয়ে আ.লীগ-বিএনপি সংঘর্ষ

ওহাব/জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও :

ঠাকুরগাঁওয়ের রুহিয়ায় আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় সাংবাদিকসহ ২০ জন আহত হয়েছেন। শনিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে একই দিনে রুহিয়া থানা বিএনপির বিক্ষোভ কর্মসূচি ও থানা মহিলা আওয়ামী লীগের কর্মসূচিকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ সময় অগ্নিসংযোগ, ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় বিএনপি অফিসের সামনে অগ্নিসংযোগ করা হয়। এতে ৯টি মোটরসাইকেল পুড়ে যায়।

জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী দৌপ্রদী আগারওয়ালা বলেন, আজ পূর্ব ঘোষিত থানা মহিলা আওয়ামী লীগের বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ছিল। অনুষ্ঠান শুরু না হতেই তারা আমাদের সংসদ সদস্যের বাড়িতে হামলা করে। পরে আমাদের নেতা-কর্মীরা তাদের ওপর ক্ষিপ্ত হয়ে ওঠে।

এ বিষয়ে জেলা যুবদলের সভাপতি আবু নুর চৌধুরী বলেন, এটি আমাদের পূর্ব ঘোষিত কর্মসূচি। এর আগে ৩০ তারিখে আমাদের অনুষ্ঠান ছিল। সেটাতে প্রশাসন ১৪৪ ধারা জারি কর। আর আজকে প্রশাসনের অনুমতি নিয়ে আমরা এ অনুষ্ঠান করি। আমাদের অনুষ্ঠানকে ব্যর্থ করতে একই দিনে আওয়ামী লীগ কর্মসূচির ডাক দেয়।

প্রশাসন আমাদের দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সময় দেয়। আমরা যথাসময়ে শুরু করে অনুষ্ঠান শেষ কর। অনুষ্ঠানে আসার সময় আমাদের নেতা-কর্মীদের ওপর তারা হামলা করে। এমনকি অনুষ্ঠান শেষে আমাদের অফিসের সামনে অগ্নিসংযোগ ও ভাঙচুর করে। এখন পর্যন্ত আমাদের ১৫-২০ জন নেতা-কর্মী আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন। এতে আমাদের পাঁচটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া হয়েছে।

রুহিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল রানা বলেন, দুটি দল একই সময় সভা ডেকেছে। প্রশাসনের পক্ষ থেকে দুটি দলকে আলাদা সময়ের কথা বলা হয়েছিল। তার শোনেনি। কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.