উদ্ভোধন হলো করোনা সনাক্তকরণ ল্যাব

৪৯

মোঃ আমির হোসেন, হাতিয়া প্রতিনিধিঃ নোয়াখালী হাতিয়া উপজেলায় আজ COVID-19(করোনা) ভাইরাস সনাক্তকরণ ল্যাব উদ্ভোদন করা হয়েছে । হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার নাজিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক সংসদ এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী সাহেব। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মাহাবুব মোর্শেদ, পৌরসভার মেয়র একে.এম ওবায়েদ উল্লাহ বিপ্লব, উপজেলা মেডিকেল অফিসার ডাক্তার সৌরভ নাথ এবং ডাক্তার শেখ মাহমুদুর রহমান সহ উপজেলার অনেক প্রতিনিধি গণ।

হাতিয়া উপজেলা দ্বীপাঞ্চল হওয়ায় এর আগে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করলেও তা নোয়াখালী থেকে পরিক্ষা করে রিপোর্ট দেয়া হতো।এতে করে সময় লাগতো প্রায় সাত দিনের মতো।

তাই বর্তামানে এমন একটি ল্যাব স্থাপন করায় সাধারণ মানুষ আনন্দিত।নতুন করে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে নতুন ভাবে প্রস্তুত করা হয়েছে। যদিও দ্বিতীয় ধাপে এখনো হাতিয়া উপজেলায় নতুন রুগী সনাক্ত হয় নাই।তবুও পূর্ব প্রস্তুতি নেয়া হয়েছে।

বর্তমানে নমুনা সংগ্রহের পর এক ঘন্টার মধ্যে রিপোর্ট পাওয়া যাবে বলে নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার নাজিম উদ্দিন। ল্যাবটি পরিচালনা করার জন্য স্থায়ী ভাবে একজন দক্ষ টেকনোলজিস্ট নিয়োগ দেয়া হয়েছে। ল্যাব স্থাপন করতে জাতীয় যক্ষা নিয়ন্ত্রণ কর্মসূচি থেকে যন্ত্রপাতি সংগ্রহ করা হয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.