আত্মহত্যা নাকি হত্যা কি বলছে ময়নাতদন্তের রিপোর্ট

২৬

মেহেদী হাসান সজীব, ডেস্ক রিপোর্ট: রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাটে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার আত্মহত্যার ঘটনার ময়নাতদন্তের ফলাফল জানিয়েছেন সুরতহাল সংগ্রহকারী ও ময়নাতদন্তকারী চিকিৎসক দল। তারা জানিয়েছেন মুনিয়া কে পরিবারের পক্ষ থেকে হত্যার অভিযোগ করা হলে ও তারা সকল তদন্ত ও পরিক্ষা নিরীক্ষা শেষে আত্মহত্যার বিষয়টি নিশ্চিত হয়েছেন।

হত্যা নাকি আত্মহত্যা- গুলশানের ফ্ল্যাট থেকে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধারের পর থেকে নানামহলে এখন প্রশ্ন ওঠেছে। এরই মধ্যে মুনিয়ার ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেয়েছেন মামলার তদন্তকারী দল।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান জোনের উপ-কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী গণমাধ্যমকে বলেন, ‘সুরতহালের সময় তাঁরা (চিকিৎসক) শরীরে অন্যকোনো জখমের চিহ্ন বা আঘাত শনাক্ত করেননি বা ওই ধরনের কোনো আঘাত নেই। তবে আত্মহত্যার প্ররোচনার প্রধান আসামি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এ ঘটনায় জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। তবে সুনির্দিষ্ট তথ্য প্রমাণ সংগ্রহ করেই বসুন্ধরার এমডি কে গ্রেফতারের বিষয়ে উদ্যোগ নেওয়া হবে। তবে সেটা একটু সময় সাপেক্ষে হতে পারে বলে জানান পুলিশ। এরই মধ্যে গতকাল আগাম জামিনের আবেদন করেছেন বসুন্ধরা এমডি সায়েম সোবহান। জামিনের বিষয়ে আজ শুনানি হওয়ার কথা রয়েছে।

সুদীপ চক্রবর্তী আরও বলেন, এরই মধ্যে আমরা মুনিয়ার ছয়টি ডায়েরি পেয়েছি। এই ডায়েরিগুলো বিশ্লেষণ করে আমরা বেশ গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। এবং তাঁর মধ্যে যে এক ধরনের বড় হাতাশা ছিল সেটা কিন্তু ডায়েরিতে উঠে এসেছে। ঘটনার দিন বা আগের দিন আসামির ওই এলাকায় মুভমেন্টের কোনো ফুটেজ পাইনি। তবে এর আগের ফুটেজ পেয়েছি। এগুলো অবশ্যই আদালতের অনুমতি সাপেক্ষে মামলার গুরুত্বপূর্ণ আলামত হিসেবে নিব। উদ্ধারকৃত ডায়েরি আর ভিডিও ফুটেজ মামলার সাক্ষী হিসেবে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে বলে ও জানান পুলিশ।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.