সড়কের দুই ধারে ১০০ টি তালের চারা রোপণ করে সড়কটির নামকরণ।

৫৬

 

পঞ্চগড়
দৈনিক সাহসী কন্ঠ প্রতিনিধি
রাব্বি

পঞ্চগড় হাড়িভাসা ইউনিয়নের ঢাংগীপুকুরী এলাকায় সড়কের দুই ধারে ১০০ টি তালের চারা রোপণের মাধ্যমে সড়কটির নামকরণ করা হবে ব্রিটিশ সাম্রাজ্যবাদবিরোধী যোদ্ধা ফকির মজনু শাহ এর নামে। উত্তরবঙ্গ ফকির-সন্ন্যাসী-সিপাহী বিদ্রোহের তীর্থভূমি।তরুণ প্রজন্মের কাছে সেই ইতিহাসবোধ, প্রাণওপ্রকৃতির প্রতি নিবিড় ভালোবাসা জন্মানোর জন্যই সাধারণত এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। অনুষ্ঠানটি উদ্বোধন করবেন হাড়িভাসা ইউনিয়নের বয়স্কতম ব্যাক্তি কেদেরু।তিনি এই নামেই অঞ্চলটিতে পরিবেশবন্ধু নামে পরিচিতি লাভ করেছেন।
আগামী ১০/৯/২৩ তারিখ সকাল দশ ঘটিকায় এই কার্যক্রমটি উদ্বোধন ঘষনা করা হবে। বলা হচ্ছে এই কার্যক্রমটির আওতায় আনুমানিক প্রায় পাঁচশত তাল গাছের চারা পঞ্চগড়ের প্রতিটি উপজেলার মসজিদ, মাদ্রাসা, স্কুল প্রাঙ্গণ, গোরস্তান, মুক্তাঞ্চল পার্ক ও সড়কগুলোতে রোপণ করা হবে।

পঞ্চগড়ে তালগাছ রোপণ কাজটি তদারকি করছেন হাড়িভাসা ইউনিয়নের সেলিম ও এলাকার তরুন প্রজন্ম।তদারকরা বলছেন আমরা খেয়াল করে দেখেছি যে পঞ্চগড়ে তালগাছ এবং খেজুরগাছ নেই বললেই চলে। আগামী জ্যোষ্ঠ মাসে আমরা খেজুর চারা পাবো এবং যশোরের সৈয়দ নাকিব মাহমুদ উচ্চরসবান খেজুর চারা দিয়ে আমাদের সহোযোগিতা করবেন।
তদারকরা আরোও বলেন আমরা ফেসবুকে তালগাছ রোপণের টাকা আহবান করে আমরা অচিন্তনীয় সাড়া পাই, বিকাশ ও নগদ মিলিয়ে প্রায় তেত্রিশ হাজার টাকা উত্তোলন হয়।
আমরা পর্যায়ক্রমে পঞ্চগড়কে সবুজময়ে আচ্ছাদিত করতে চাই। এবং খাস জমি পেলে বিনাস্বার্থে একটি শিমুল বাগান করার ইচ্ছা আছে এই সংগঠনটির। তরুণদের পজিটিভ কাজে জড়িত রাখলে মাদকাসক্ত হওয়ার আশংকা কমবে। উক্ত অনুষ্ঠানে পরিবেশবন্ধু, দাতা ও আগ্রহীদের উপস্থিত থাকার জন্য আওভান জানানো হয়েছে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.