মোল্লাহাটে গৃহহীন ও ভূমিহীন ৬০ পরিবার কে প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ ঘর প্রদান উদ্বোধন

১৩৩

পার্থ রায়,উপজেলা প্রতিনিধি, মোল্লাহাট, বাগেরহাট:

বাগেরহাট জেলার মোল্লাহাট উপজেলায় সারা দেশের ন্যায় আশ্রয়ণ ২য় প্রকল্প হতে (২য় পর্যায়ে) ৬০টি পরিবারের নিকট ঘর হস্তান্তর কার্যক্রম এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না। জাতির পিতার এ স্বপ্ন পূরণের লক্ষে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে ঘোষণা করেছেন “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না”। জাতির পিতার এ স্বপ্ন সত্যি করে আজ ২০ জুন রবিবার গ্রণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে ২য় পর্যায়ে ৫৩’হাজার ৩’শত ৪০’টি ভূমিহীন ও গৃহীন পরিবারকে ২শতক জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধনের অংশ হিসাবে মোল্লাহাটে ৬০ টি পরিবারকে কবুলিয়ত,গৃহ প্রদানের সনদ, জমির খতিয়ান ও ঘরের চাবি প্রদান করা হয়।

প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের সাথে সাথে মোল্লাহাটের ৬০ টি ভূমিহীন গৃহহীন পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন। এসময় উপস্থিত ছিলেন খুলনা অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃআব্দুর রশিদ,বাগেরহাট জেলা প্রশাসক মোঃ আজিজুর রহমান, মোল্লাহাট উপজেলা চেয়ারম্যান শাহীনুল আলম ছানা।

এ সময় উপহারভোগীদের মধ্যে কাহালপুর গ্রামের আলাল মিয়া দৈনিক সাহসী কন্ঠ কে জানান, ঝাল-মুড়ি বিক্রি করে চলে তার অভাবের সংসার। খালের পাড়ে অতি কষ্টে দীর্ঘ্য দিন ধরে বসবাস করছেন, তার নিজস্ব কোন জমি না থাকায়। এখন সারাদিন কষ্টের পর প্রধানমন্ত্রী উপহার নিজের বাড়িতে থাকতে পারবো,এর চেয়ে খুশি আর কি আছে ? আমি দোয়া করি প্রধানমন্ত্রী দীর্ঘ্যজীবি হোক। আমার মতো গৃহহীন অসহায় য়ায় আছে তারাও নিজের বাড়ি পাবে প্রধানমন্ত্রী ভালো থাকলে।
অনেকে এ রকম অভিমত প্রকাশ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন এর সঞ্চালনায় এ সময় অন্যান্য দের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা,ইউপি চেয়ারম্যান এস, কে হায়দার মামুন, মহিলা ভাইস চেয়ারম্যান রুবিয়া বেগম,মোল্লাহাট থানা অফিসার ইনচার্জ (ওসি) কাজী মোঃ গোলাম কবীর,প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান,অধ্যক্ষ জাকির হোসেন ও প্রধান শিক্ষক এস, এম, ফরিদ আহমেদ,সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাস,শেখ রেজাউল কবীর, শেখ রফিকুল ইসলাম, সিকদার উজির আলী,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান সজল,প্রেসক্লাব মোল্লাহাটের সিনিয়র সহ -সভাপতি শরীফ মাসুদুল করিম,যুগ্ম- সাধারণ সম্পাদক শাহিনুর ইসলাম শাহিন, জনপ্রতিনিধি,সংশ্লিষ্ট কর্মকর্তা ও সাংবাদিক, উপহারভোগী গন সহ সুধী বৃন্দ।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.