জীবিত থাকতে জনসেবাই আমার মুল লক্ষ্য, মরণোত্তর আমার দেহবাশেষ মানব কল্যানে দান করতে চাই- দেবহাটা উপজেলা,মহিলা ভাইস চেয়ারম্যান

৬৫

জীবিত থাকতে জনসেবাই আমার মুল লক্ষ্য, মরণোত্তর আমার দেহবাশেষ মানব কল্যানে দান করতে চাই- দেবহাটা উপজেলা,মহিলা ভাইস চেয়ারম্যান
সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে ২০১৯ সালে জীবনে প্রথম বার নির্বাচিত হন জি এম স্পর্শ।জনপ্রতিনিধি হিসেবে এতটা পথ পাড়ি দেওয়া নানা বিষয়ে “দৈনিক সাহসী কণ্ঠে” র সাথে এক ভার্চুয়াল স্বাক্ষাতকারের মাধ্যমে কথা বলেছেন।
দৈসাকঃ আপনার ব্যাক্তিগত পরিচয় জানবেন।
জিএম স্পর্শঃ আমার ব্যক্তিগত পরিচয়ে বলবো সবার আগে আমি একজন মানুষ। বর্তমান নাম- জি এম স্পর্শ, বাবা মায়ের রাখা নাম- তনুশ্রী স্বর্নকার, জন্ম ১৯৯৩।পিতার নাম- বৃন্দাবন স্বর্ণকার, মাতার নাম -কনিকা স্বর্ণকার, জন্মস্থান – সবদালপুর গ্রাম আশাশুনি উপজেলা সাতক্ষীরা। শিক্ষাগত যোগ্যতা এইচএসসি পাস,বর্তমানে ডিগ্রি পড়ছি।
দৈসাকঃ আপনি কার অনুপ্রেরণায় এমন সাহসী পদক্ষেপ নিয়ে এগিয়ে এলেন জনসেবাশ?


জিএম স্পর্শঃ আমি ছোট থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শকে হৃদয়ে লালন করি ও পালন করার চেষ্টা করি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার অনুপ্রেরণা ও আমার পরম শ্রদ্ধেয় স্বামী আমার সাহস ও শক্তি আমার স্বামী-গৌরাঙ্গ মহালদার (জি এম সৈকত) একজন নাট্য নির্মাতা ও অভিনেতা মানবতার কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান তার প্রচেষ্টায় আমি মানুষের কল্যাণ কাজ করতে পারি। আমি ২০১৪ সালে বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক লীগ কেন্দ্রীয় সহ-সম্পাদক পদে মনোনীত হই।তারপর ১৬ সালে আমি বাংলাদেশ আওয়ামী যুব লীগসাতক্ষীরা জেলা পৌর যুবলীগের যুগ্ন আহবায়ক হিসেবে সাংগঠনিক দায়িত্ব পালন করি। ২০২০ সালে দেবহাটা উপজেলা বাংলাদেশ আওয়ামী যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা হই।
দৈসাকঃ আপনি নির্বাচনে কখন আসেন?
জিএম স্পর্শঃ ২০১৯ সালে ২৪ সে মার্চ মাস দেবহাটা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হই।
দৈসাকঃ আপনার বর্তমান রাজনৈতিক পদমর্যাদা কি?
জিএম স্পর্শঃ আমি বর্তমান (২০২৩- ০৯-১৮) তারিখ হতে সাতক্ষীরা জেলা মহিলা শ্রমিকলীগের সভাপতি।


২০২৩ সনে বাংলাদেশ আওয়ামী লীগ দেবহাটা উপজেলা শাখা কার্যনির্বাহী সদস্য পদ মিয়ে দ্বায়িত্ব পালন করে আসছি।
২০১৯ সালে জীবনে প্রথম মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করি, সৃষ্টিকর্তার ইচ্ছাও মানুষের ভালবাসায় বর্তমানে দেবহাটা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান। দেবহাটা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান শপথ গ্রহন করি ২০১৯ এপ্রিলের ১৮।
দৈসাকঃ আপনি এলাকার উন্নয়নে কি ভাবে কাজ করছেন?
জি এম স্পর্শঃ বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একজন ক্ষুদ্র কর্মী হয়ে। বর্তমান সমাজ ব্যবস্থায় যে বরাদ্দ পেয়েছি তা আমার জনগণের মাঝে সঠিকভাবে কাজ করার চেষ্টা করেছি।আমাদের শ্রদ্ধাভাজন অভিভাবক সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী, সাতক্ষীরা ৩ আসনের মাননীয় এমপি আ ফ ম রুহুল হক স্যারের মাধ্যমে আমাদের দেবাটা উপজেলায় অনেক বড় বড় প্রকল্প বাস্তবায়ন হয়েছে। দেবহাটা উপজেলা চেয়ারম্যান জনাব আলহাজ্ব মুজিবুর রহমান ও দুই ভাইস চেয়ারম্যানদের সার্বিক ব্যবস্থাপনায় সরকারের অনেক উন্নয়নমূলক কাজ বাস্তবায়ন করেছি।রাস্তাঘাট, হাটবাজার, ব্রিজ, কালভার্ট, মাঠ, মসজিদ, মাদ্রাসা, এতিমখানা ও মন্দির ইত্যাদি নির্মাণ করে চলেছি।
এছাড়া এছাড়া আমার স্বামীর জি এম সৈকতের একান্ত প্রচেষ্টায় দেবহাটা উপজেলার অনেক অসুস্থ মানুষকে মাননীয় প্রধানমন্ত্রী ব্যক্তিগত ত্রাণ তৌবিল থেকে প্রায় ৩০ জনকে ৫০হাজার টাকার চেক তাদের হাতে তুলে দিয়েছি। এছাড়াও হিন্দু ধর্ম কল্যাণ ট্রাস্ট থেকে অনেক মন্দিরের রেজিস্ট্রেশন করে দিয়েছি।এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী উপহার স্বরূপ জনগণকে যা পাঠিয়েছে তা সঠিক ভাবে আমি জনগণের মধ্যে আমি বন্টনের চেষ্টা করেছি।
দৈসাকঃ আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কি?
জি এম স্পর্শঃ ভবিষ্যৎ পরিকল্পনা হিসেবে সারা বাংলাদেশ দেশের নেয় আমাদের দেবহাটা উপজেলা ও এগিয়ে যাচ্ছে, আশা করি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় আসবে এবং আমাদের কাজ আরো গতিশীল হবে। আমরা আশা করি ২০০৪১ সাল নয় তার আগ আমাদের দেবহাটা কে একটি ডিজিটাল উপজেলা হিসেবে গড়ে তুলব, এবং যে অসম্পূর্ণ কাজ আছে আমাদের উপজেলায় সে গুলো মাননীয় প্রধানমন্ত্রী আবারো রাষ্ট্রীয় ক্ষমতায় আসলে আমরা তার কর্মী হয়ে সেগুলো বাস্তবায়ন করব। আমরা গ্রামকে শহরের রূপান্তরিত করতে চাই। যাতে করে মানুষ সুখে শান্তিতে বাস করতে পারে। আমাদের গ্রামের প্রতিটি মানুষের থাকবে সুশিক্ষা ও নিরক্ষতা , সুস্বাস্থ্য, এছাড়া বাসস্থান চিকিৎসা রাস্তা সুপিয় পানির,সুস্বাস্থ্য স্যানিটেশন ব্যবস্থা, ১০০% বিদ্যুৎ, বন্ধ হবে বাল্যবিবাহ, নারী নির্যাতন,সন্ত্রাস,জঙ্গিবাদ ও মাদক নিয়ন্ত্রণ করবো।
দৈসাকঃ আপনার আগামী নির্বাচনী এস্তেহার কি হতে পারে?
জি এম স্পর্শঃ আমি আগামী নির্বাচনে কোন এস্তেহা দিয়ে নয়, আমার প্রিয় জনগণকে ভালোবাসা ও সুখে দুখে তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনে আসতে চাই।
দৈসাকঃ আপনার স্বপ্ন কি?
জিএম স্পর্শঃ স্বপ্ন আছে বলেই তো মানুষ বেঁচে থাকে, আর এই স্বপ্নকে বাস্তবে রূপ দেয়ার জন্যই মানুষের এত পরিশ্রম ছুটে চলা। সৃষ্টিকর্তা যতদিন বাঁচিয়ে রাখবে আমাকে আমি যেন মানুষের কল্যাণে কাজ করে যেতে পারি।
দৈসাকঃ আপনার সর্বশেষ ইচ্ছা কি?
জিএম স্পর্শঃ মৃত্যুর পরেও আমার একটি স্বপ্ন আছে আমার মৃত দেহটাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজে অসুস্থ মানুষের কল্যাণে দান করতে চাই।
দৈসাকঃ আপনাকে ধন্যবাদ, আপনার মুল্যবান সময় হতে কিছু সময় দেনিক সাহসী কণ্ঠ এর মাধ্যমে জনগনকে আপনার পরিকল্পনা ও স্বপ্ন বাস্তবায়নে মতামত দেওয়ার জন্য।
জিএম স্পর্শঃ আমার হৃদয়ের হৃদয় স্থল হতে অশেষ ধন্যবাদ আপনাকে ও দৈনিক সাহসী কণ্ঠ কে। আমি দৈনিক সাহসী কণ্ঠ পরিবারকে সামনে এগিয়ে যাওয়ার দোয়া রইলো।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.