মুলাদী মাওঃ ক্বারী ওয়ালিউল্লাহ ইসলামীক পাঠাগারে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ।

২২

 

সহিদুল ইসলাম সুমন, মুলাদী প্রতিনিধি।পবিত্র মহাগ্রন্হ আল-কোরআন নাজিলের মাস এই মাহে রমজান। এ মাসে বেশি বেশি কোরআন অধ্যয়ন করা, বুঝে বুঝে কোরআন পড়া ও কোরানের আলোকে জীবন গঠনের প্রত্যয় শিক্ষার্থীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে মাওলানা কারী ওয়ালিউল্লাহ ইসলামিক পাঠাগার ও কোরআন রিসার্স সেন্টারের উদ্যোগে মাস ব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। তারই অংশ হিসেবে ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী শিক্ষার্থী (স্কুল পর্যায়ের) বিভিন্ন মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে কোরআন তেলাওয়াত প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব হিসেবে ২৮ শে মার্চ ১৭ই রমজান রোজ বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকার সময় পাঠাগার মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন অর্থসহ তেলাওয়াতে মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। কোরআন তেলাওয়াত করেন মাওলানা মাসউদুর রহমান ।স্বাগত বক্তব্য রাখেন মোঃ নেছার উদ্দিন সহকারী অধ্যাপক আরিফ মাহমুদ ডিগ্রী কলেজ ও আহবায়ক মাওঃ ক্বারী ওয়ালিউল্লাহ ইসলামিক পাঠাগার ও কোরআন রিসার্স সেন্টার। শুভেচ্ছা বক্তব্য দেন ডাক্তার কে এম জাহিদুল ইসলাম সহঃ রেজিস্টার শের ই বাংলা হাসপাতাল বরিশাল সভাপতি অত্র পাঠাগার।

মাহে রমজানের গুরুত্ব তাৎপর্য ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখেন মাওলানা গিয়াস উদ্দিন অধ্যক্ষ আলহাজ্ব আব্দুল কাদের মহিলা আলিম মাদ্রাসা, মাওলানা আলহাজ্ব আব্দুল নুর প্রভাষক মাউনতলা ফাজিল মাদ্রাসা। সঞ্চালনায় ছিলেন মাওলানা আবুল বাশার।

স্কুল এবং মাদ্রাসা থেকে আগত চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগিদের মধ্যে বিচারকদের দ্বারা প্রথম দ্বিতীয় তৃতীয় স্থান অর্জন কারী প্রতিযোগিকে পুরস্কার , ক্রেস্ট , সার্টিফিকেট প্রদান করা হয় এবং চূড়ান্ত পর্যায়ে অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের মধ্যে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়। বিকাল ৪ ঘটিকায় মাওলানা সাইফুল্লাহ দোয়া মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত করেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.