নতুন রুপে এলএসডি-বিন্দুমাত্র অনুশোচনার লেশমাত্র নেই তাদের

২৬৯

মোঃ সাইফুল ইসলাম,ডেস্ক রিপোর্ট: তরুন ও যুবসমাজে মরনঘাতি ও ভয়াবহ নতুন মাদক এলএসডির নতুন সংস্করণে উদ্ধিগ্ন সমাজ ও পরিবার। মাদক কারবারীদের নিত্য নতুন মাদকের সংশ্লিষ্টতা থাকলেও এবার সব ছাপিয়ে নতুন মাদক এলএসডি।

এলএসডি সেবনে শিক্ষার্থী আত্মহুতি দেওয়ার পরই প্রশাসন তদন্তে নড়েচড়ে বসে। তদন্তে বেড়িয়ে আসে চাঞ্চল্যকর তথ্য ।
হতভম্ব ও কিম্ভুৎকিমাকার হয়ে প্রশাসন ও অভিভাবকমহল।
সামান্য মাইক্রোগ্রাম এলএসডি ব্যবহারে সেবনকারী নিজের অস্তিত্ব ভুলে যায় মুহুর্তের মধ্যে। নিজেকে আবিস্কার করে ভিন্ন এক জগতে। হিতাহিত জ্ঞান হারিয়ে চলে যায় অজানা রহস্যেময় গন্ডির মধ্যে। নিজেকে শেষ করে দিতেও দ্বিধাবোধ করে সামান্যতম। সামান্য মাইক্রোগ্রাম এলএসডি বিক্রিও হয় চড়া দামে। প্রায় তিন হাজার টাকা।

ঠোঁটের নিচে কিংবা জিহ্বার অগ্রভাগের নিচে রেখে মাদকের আস্বাদন করে মাদক সেবীরা। সম্প্রতিকালে এলএসডি মাদকের ব্যবসার সাথে জড়িত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী আটকের পরই তদন্তে এই ভয়াবহ চিত্র সামনে চলে আসে। আটককৃত ও জড়িত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মধ্যে যেনো বিন্দুমাত্র অনুশোচনার লেশমাত্র নেই।এখনি এলএসডির প্রভাব বলয় হতে তরুন ও যুবসমাজকে মুক্ত করতে না পারলে সামনে দেখতে হবে পথভ্রষ্ট এক তরুন ও যুবসমাজ।

তাদের এলএসডি, ইয়াবা, হিরোউন নেশার মাধ্যমে আত্মহুতি সমাজ যেমন হারাবে যোগ্য আগামীর নেতৃত্বের, তেমনি প্রতিটা পরিবার হারাবে তাদের আদরের ধন। ধুঁকে ধুঁকে সমাজের ঠিকানা হবে আস্তাকুঁড়ে নর্দমার কীটের মতো। তাই এই ভয়াবহ মাদকের বিস্তার রোধে নিতে হবে কঠোর পদক্ষেপ। এর বিরুপ প্রভাব বলয় হতে রুখতে পরিবার, সমাজ ও প্রশাসন সকলের যৌথ উদ্যোগে এগিয়ে আসতে হবে। আপনার সন্তানের দিকে খেয়াল রাখুন। ওর সুস্থ বিকাশে সন্তানকে সময় দিন।

পরিবারের একটি মাদকাসক্ত সন্তান পুরো পরিবারের কান্নার সীমাহীন অনুতপ্ততা। যা বয়ে বেড়াতে হবে আজন্মকাল।
মাদকের এই উৎসস্হল ধ্বংসের মাধ্যমেই প্রশাসনের কাছে অনুরোধ সকল সন্তানের প্রতিটা পরিবারের মা-বাবার।
ভালো থাকুক সমাজ, ভালো থাকুক তরুন ও যুবসমাজ।

80% LikesVS
20% Dislikes
Leave A Reply

Your email address will not be published.