কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে ঢাকায় চলছে ফ্যাসিবাদবিরোধী ছাত্র কনভেনশ

৪৪

 

মোঃ সাইদুল ইসলাম,ঢাকা উত্তর :

জাতীয়তাবাদী ছাত্রদলের নেতৃত্বে সরকার বিরোধী সকল ছাত্রসংগঠন গুলোকে নিয়ে গঠন করা হয়েছে ছাত্রঐক্যে। ছাত্রঐক্যের উদ্যোগে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সষ্টিটিউটে শুরু হয়েছে ছাত্র কনভেনশন। আজ (১২ অক্টোবর) বৃহস্পতিবার সার্বজনীন শিক্ষা ব্যবস্থা, নিরাপদ ক্যাম্পাস ও ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে ছাত্রঐক্যের উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে এই ছাত্র কনভেনশন।

এতে জাতীয়তাবাদী ছাত্রদলের বিশ্বিবিদ্যালয় -কলেজ শাখাসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা যোগ দিয়েছন। শুধু রাজধানী নয় আশপাশের জেলাগুলো থেকেও নেতাকর্মীরা যোগ দিয়েছেন অনুষ্ঠানে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন জাতীয়তাবাদী ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান। ছাত্র কনভেনশনের প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বক্তব্য রাখবেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও ছাত্র নেতারা।

অনুষ্ঠানে ছাত্র নেতারা বলেন, সরকার উন্নয়নের নামে দেশকে দুর্নীতির রাজত্ব কায়েম করেছে। খুন গুম ও দর্শনের রাস্ট্র হিসাবে দেশকে বিশ্বের কাছে পরিচিত করেছে।
শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে মাদকের সম্রাজ্য হিসাবে গড়ে তুলেছেন। আজ বিশ্ববিদ্যালয়ের হলে হলে গাজার চাষ হয়।
সরকার শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করেছে। ক্যাম্পাসে সহ অবস্হান ও জনগনের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার পাশাপাশি, অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে একটি নিঃদলিয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে একটি সুস্থ নির্বাচন অনুস্হানের দাবি জানান দাবি জানান ছাত্রনেতারা।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.