ঈদগাঁও থানার বিদায়ী ওসি মানুষের উপকারের চেষ্টা করেছেন ।

১৬

 

ঈদগাঁও প্রতিনিধি।ঈদগাঁও থানায় যোগদানের পর থেকে সাধারণ মানুষকে নিরবচ্ছিন্ন সেবা দিয়েছেন ওসি গোলাম কবির। মাদক, ইভটিজিং, খুন, ছিনতাই দখলবাজি ও অপহরণসহ বিভিন্ন অপরাধ নির্মূলে সরাসরি মাঠ পর্যায়ে কাজ করেছেন তিনি। থানার যে কোন কাজে দালালবিহীন সেবা পেয়েছে সাধারণ মানুষ। সম্প্রতি নির্বাচন জনিত কারণে সারা দেশের ন্যায় ঈদগাঁও থানার ওসির বদলীর আদেশ এসেছে। তার বিদায়ের খবরে মন্তব্য করেছেন উপকাভোগী লোকজন।

ঈদগাঁও ইউনিয়নের চাঁন্দেরঘোনার নুর আয়েশা বলেন, দুই মাস আগে একটি প্রতারক চক্র বিকাশে ৯০ হাজার টাকা নিয়ে নেয়। পরে মোবাইল বন্ধ করে রাখায় তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। বিষয়টি ঈদগাঁও থানার ওসি গোলাম কবিরকে জানালে সাথে সাথে তিনি প্রতারক চক্র শনাক্ত করে টাকা গুলো উদ্ধার করে দেন।

ওসি গোলাম কবির যোগদানের ৩ মাস আগে ঈদগাঁও বাজারস্থ ফার্মেসি থেকে রাতে বাসায় যাওয়ার পথে সোহাইল হোসেন নামক এক ব্যক্তিকে অপহরণকারীরা তার বাসার সামনে থেকে অপহরণ করে নিয়ে যায়। পরে বিষয়টি ওসির নজরে আসলে তিনি ভিকটিমের সাথে যোগাযোগ করে স্বেচ্ছায় এজাহার নেন। পরে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়ায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ পূর্বক মামলা রুজু করে আসামি গ্রেফতার করেন।

ঈদগাঁও-ঈদগড় রোডে অপহরণের ঘটনায় রাত্রিকালীন সাধারণ মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত কল্পে তিনি বিশেষ পুলিশ টিম দিয়ে সহযোগিতা সহ ছালেক নামক এক ব্যক্তিকে অস্ত্রসহ গ্রেফতার করে সংশ্লিষ্ট ধারায় মামলা নিয়ে আদালতে সোপর্দ করেন।

আইন- শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ বিভিন্ন মানবিক কাজ করেও সাধারণ মানুষের মনে তিনি স্থান করে নিয়েছেন। বিশেষ করে বিশ্বরোডে অজ্ঞাত এক এক্সিডেন্ট রোগীকে ঈদগাঁওর হাসপাতাল গুলো উন্নত চিকিৎসার জন্যে রেফার করেছে শোনে তিনি নিজস্ব অর্থায়নে মাইক্রোবাস যোগে সদর হাসপাতালে প্রেরণ করে চিকিৎসার ব্যবস্থা করেছিলেন।
পরে তাকে সুস্থ করে তার পরিবারের কাছে হস্তান্তর করেন।

আলাদীনের চেরাগ টিমের পরিচালক ফরিদুল আলম জানান, অসহায় মানুষের পাশে দাঁড়াতে গিয়ে যখনই সমস্যার সম্মুখীন হয়েছি, তখনই ঈদগাঁও থানার ওসিকে জানানোর সাথে সাথে আইনী সহায়তা দিয়ে ভূক্তভোগীদের পাশে দাঁড়িয়েছেন।

কক্সবাজার সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামিল উদ্দিন শাম বলেন, এলাকার যে কোন সমস্যা নিয়ে ওসি গোলাম কবিরের কাছে গেলে তিনি সাথে সাথে ব্যবস্থা নিয়েছেন।

উল্লেখ্য, ওসি গোলাম কবিরের মাদক, চুরি, ছিনতাই ও অপহরণ নির্মূলে আপোষহীন কার্যক্রম কতিপয় স্বার্থান্বেষী মহলের কাছে সমালোচিতও হয়েছে।

তিনি ২৯ অক্টোবর ২০২২ সালে ঈদগাঁও থানায় যোগদান করেন। গত ৩০ নভেম্বর ২০২৩ ইং তারিখে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে যে-সব থানার ওসিদের বর্তমান কর্মস্থলে ছয় মাসের বেশি চাকরির মেয়াদ হয়েছে, তাদের অন্যত্র বদলি করতে চিঠি দেয় ইসি। এর পরিপ্রেক্ষিতে বুধবার ৩৩৮ থানার ওসিদের বদলির প্রস্তাব পাঠায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এরপর ওসিদের বদলি আদেশ অনুমোদন দেয় নির্বাচন কমিশন। ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কবিরের নতুন কর্মস্থল দ্বীপ উপজেলা কুতুবদিয়া থানা।

পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত ৭ ডিসেম্বরের এক অফিস আদেশে তার বদলীর তথ্য এসেছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.