মানিকগঞ্জে প্রকৌশলীর নির্দেশে গাছ চুরি।

২৮

হাফিজুর রহমান, জেলা প্রতনিধি।মানিকগঞ্জের সড়ক ও জনপথের উপ-সহকারী প্রকৌশলী ফারুক হোসেনের নির্দেশে গাছ চুরির অভিযোগ উঠেছে।

সরজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা আরিচা মহাসড়কের ঘিওর উপজেলার বানিয়াজুরী এলাকা থেকে সড়ক ও জনপথের ট্রাকের ড্রাইভার বাবুল মিয়া ও ৭জন শ্রমিক নিয়ে রাস্তার পাশে থাকা বাবলা গাছ কেটে গাড়িতে তুলছে। ওই সময় ঘটনা স্থলে উপস্থিত হন উপজেলা বন কর্মকর্তা । তিনি চুরি করা গাছ ও গাড়ি সহ আটক করে জেলা বন কর্মকর্তার অফিসে নিয়ে যায়।

পরবর্তীতে আটককৃত গাছ রেখে গাড়ি ও সওজের কর্মচারিদের ছেড়ে দেয় তারা।গাছ চুরির বিষয়ে সওজ’এর ড্রাইবার বাবুল মিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, ফারুক স্যারের নির্দেশে গাছ কাটছি। এই গাছ দিয়ে আমরা বিটুমিন গরম করে রাস্তা মেরামতের কাজ করি। এর আগেও আমরা সারের কথায় গাছ কেটেছিলাম।

সড়ক ও জনপথের উপ-সহকারী প্রকৌশলী ফারুক হোসেনের সাথে কথা বললে তিনি বলেন, আমি কোনো গাছ কাটতে অনুমতি দেইনি।

এ বিষয়ে ঘিওর উপজেলা বন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, টেন্ডার ছাড়া সরকারি গাছ কাটার কোনো অনুমতি নেই। এটাকে চুরি বলে, এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে ।

জেলা বন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম বলেন, আমাদের কাছে সংবাদ আসার পর আমার অফিসার গিয়ে গাছের গুড়িগুলো জব্দ করে অফিসে নিয়ে আসে। তারপর গাছের গুড়িগুলো রেখে, সড়ক ও জনপথের কর্মকর্তার নিকট কর্মচারী ও শ্রমিকদের হস্তান্তর করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অনুরোধ করেছি।
সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী মো: আব্দুল কাদের জিলানী বলেন, তাদের গাছ কাটার কোন অনুমতি নেই, তারা যে গাছ কেটেছিল সেগুলো বনবিভাগ রেখে দিয়েছে।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.