বান্দরবানে সেনা জোনের উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ।

৩৫

রিমন পালিত,বান্দরবান ব্যুরো। বান্দরবানে পার্বত্য অঞ্চলের নিম্ন ও উচ্চ মাধ্যমিক শিক্ষাকে আরো গতিশীল করার লক্ষ্যে বান্দরবান সেনা জোন কর্তৃক দুর্গম পাহাড়ি এলাকায় দরিদ্র, অসহায় ছাত্র-ছাত্রীদের মাঝে প্রয়োজনীয় শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ বুধবার ১৫ ই নভেম্বর সকালে বান্দরবান সেনা জোনের উদ্যোগে সুয়ালক উচ্চ বিদ্যালয় ৪২৫ শিক্ষার্থীর মাঝে এই শিক্ষা সামগ্রী বিতরণ করা হয় ।

পরবর্তীতে আরো ২২ টি নিম্ন ও উচ্ছ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে এই রকম কার্যক্রম অব্যাহত থাকবে।

শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবন সেনা জোনের জোন কমান্ডার এর পক্ষে ক্যাপ্টেন খায়রুল কবির, এসময় আরো উপস্থিত ছিলেন অত্র স্কুলের শিক্ষক – শিক্ষার্থী বৃন্দ এবং ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার কর্মীবৃন্দ।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে, ক্যাপ্টেন খায়রুল কবির বলেন, বান্দরবানের প্রত্যন্ত অঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দিতে দুর্গম অঞ্চলের স্কুল-কলেজের ছাত্র ছাত্রীদের শিক্ষার্জনে আরো বেশি আগ্রহী করার লক্ষ্যে ছাত্রছাত্রীদের মাঝে বান্দরবান সেনা জোনের পক্ষ হতে এই শিক্ষা সহায়ক সামগ্রী বিতরণ করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আমরা চাই কোন শিশু যেন নিরক্ষর না থাকে এবং তাদের অভিভাবকরা বাচ্চাকে স্কুলে প্রেরণ করেন। এ জন্য বান্দরবান সেনা জোন সবসময় সর্বাত্মক সহযোগিতা করে আসছে এবং আসবে। বর্তমানে চলমান এই মহতী উদ্যোগগুলো পরবর্তীতেও অব্যাহত থাকবে বলেও আশ্বস্ত করেন তিনি।

উল্লেখ্য যে, শিক্ষা সহায়ক সামগ্রী ছাড়াও ইতিপূর্বে বান্দরবান সেনারিজিয়ন ও জোনের তত্ত্বাবধানে ৫৫০ জন গরিব ও দুস্থ শিক্ষার্থীদের মাঝে একাদশ শ্রেণীর নতুন বই বিনামূল্যে বিতরণ করা হয়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.