বান্দরবানে চাঁদা না দেওয়ায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর গুলিবর্ষণ , গুলিবিদ্ধ ১ ।

বান্দরবানে চাঁদা না দেওয়ায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর গুলিবর্ষণ , গুলিবিদ্ধ ১

রিমন পালিত, বান্দরবান ব্যুরো।বান্দরবানের রুমায় চাঁদা না পেয়ে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) গুলিতে উহ্লাচিং মারমা নামে এক যুবক গুলিবিদ্ধ হয়েছেন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে রুমা সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের রিঝুকপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

বান্দরবানের রুমায় গুলিবিদ্ধ উহ্লাচিং মারমাকে অ্যাম্বুল্যান্সে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

স্থানীয়রা জানান, সকালে কেএনএফের ১৭ সদস্য অস্ত্র নিয়ে রিঝুকপাড়ায় প্রবেশ করেন। এ সময় তারা গ্রামবাসীদের কাছ থেকে খাদ্যসামগ্রী ও চাঁদা দাবি করেন। তবে গ্রামবাসী তাদের চাদাঁসহ কোনো কিছু না দেয়ায় কেএনএফ সদস্যরা গ্রামবাসীর ওপর গুলিবর্ষণ শুরু করেন। পাড়াবাসীরা গুলির ভয়ে এদিক সেদিক পালাতে থাকেন।

এ সময় বাড়ির বাইরে থাকা উহ্লাচিং মারমা নামে এক যুবককে গুলি করেন কেএনএফ সদস্যরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে রুমা সদর হাসপাতালের ভর্তি করেন। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসা জন্য তাকে বান্দরবান সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে সেখান থেকে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ২নং রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা (শৈবং)।

তিনি বলেন, চাঁদা না পেয়ে গ্রামবাসীদের ওপর বিনা কারণে গুলি চালিয়েছে কেএনএফ সদস্যরা। গুলি লেগে এক যুবক গুরুতর আহত হয়েছেন। আহত যুবককে বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়। পরে সেখান থেকে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ বিষয়ে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজাহান বলেন, রিঝুকপাড়ায় এক মার্মা যুবক গুলিবিদ্ধ হওয়ার খবর পেয়েছি। শুনেছি কেএনএফ সদস্যরা গুলি করেছে। তাকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

 

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.