বাকেরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস পালিত।

 

বাকেরগঞ্জ প্রতিনিধি (বরিশাল)।বরিশাল বাকেরগঞ্জে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বাকেরগঞ্জ উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল ও শিক্ষা প্রতিষ্ঠানে দিনব্যাপী নানা আয়োজনে পালিত হয়েছে স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস।

এ দিবসটি উপলক্ষে সকাল ৬:৩০ মিনিটে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বাকেরগঞ্জ ০৬ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) আব্দুল হাফিজ মল্লিক, এসময় উপস্থিত ছিলেন বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিয়ার রহমান বাদশা, ও আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী ও সরকারি কর্মকর্তা বৃন্দ।

দিবসটি উপলক্ষে বাকেরগঞ্জ উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে নানা আয়োজনে পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বিদ্যালয়গুলতে ৫:৫৫ মিনিটে জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত পরিবেশন এবং জাতীয় পতাকাকে সম্মান প্রদর্শন করা হয়। প্রফুল্ল বিদ্যাপীঠ এর শিক্ষার্থীদের লাল সবুজ ব্যাজ ধারণ করতে দেখা যায়, বাকেরগঞ্জ ঐতিহ্যবাহী প্রফুল্ল বিদ্যাপীঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সকাল দশটায় স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইভা রানী দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক বাবু পঙ্কজ কুমার দাস, শিক্ষার্থীদের অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, দিবসটি উপলক্ষে স্বাধীনতা দিবস এর বিষয়বস্তু নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে বাবু পঙ্কজ কুমার দাস স্বাধীনতা দিবসের তাৎপর্য ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক কর্মময় জীবন সম্পর্কে আলোচনা করেন। তিনি দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে দেশের ইতিহাস ঐতিহ্য ও জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন আদর্শ আলোচনা করে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে আহ্বান জানান। অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাবু পঙ্কজ কুমার দাস।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.