বগুড়ায় শিশু-কিশোরদের সাহিত্য কুঁড়ির লেখক-পাঠক ফোরাম গঠন

৫৯

 

অনন্ত সেলিম:  বগুড়া জেলা প্রতিনিধি :বগুড়ায় শিশু-কিশোরদের সাহিত্য চর্চায় আগ্রহী করে গড়ে তোলার লক্ষে গতকাল ৩ নভেম্বর  বিকাল ৪টায় শহীদ টিটু মিলনায়তনে  এক আলোচনা সভা কুঁড়ি সম্পাদক আব্দুল খালেকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় কুঁড়ির লেখক-পাঠক ফোরাম গঠনের আলোচনা অংশ নেন কবি ও গল্পকার রাহমান ওয়াহিদ, কবি মল্লিকা পারভীন, কবি আবেদা আশরাফ ও আবৃত্তিশিল্পী আফসানা সিমি।

অতপর খুদে লিখিয়ে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ বগুড়ার নবম শ্রেণির শিক্ষার্থী তাহসিনা বিথীকে সভাপতি ও বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ফারহান লাবিব প্রিয়মকে সাধারণ সম্পাদক করে পনেরো সদস্য বিশিষ্ট কুঁড়ির লেখক-পাঠক ফোরাম গঠন করা হয়।

ফোরামের অন্যরা হলো- সহ-সভাপতি আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল ও কলেজের উম্মে হাবিবা আকন্দ, যুগ্ম-সাধারণ সম্পাদক পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের শাহরিয়ার মাশফিক, সাংগঠনিক সম্পাদক এসওএস হারম্যান মেইনার কলেজের আবু মুতা আলী উলফাত, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সৈয়দা সাবিত মারিয়াম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কারেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের আব্দুল্লাহ বিন আবিদ। নির্বাহী সদস্য- সরকারি মুস্তাফাবিয়া আলিয়া মাদ্রাসার নামিরা রহমান মারিন, সিটি বালিকা উচ্চ বিদ্যালয়ের শাহনাজ পারভীন রূপা ও আফিয়া আবিদা স্বর্ণা, তাপসী রাবেয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের মিম জান্নাত ও জান্নাতুল ফেরদৌস, ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের বিনতিয়া ইয়াসমিন ও রাফিকা হায়াত এবং এসওএস হারম্যান মেইনার কলেজের উদায়বা আনতারা ফাইরুজ। এর আগে কুঁড়ি’র মাসিক সাহিত্য আসর অনুষ্ঠিত হয়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.