বকশিগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

১৬৪

মেহেদী হাসান, জেলা প্রতিনিধি, জামালপুরঃ বাংলাদেশের উত্তর সীমান্ত ঘেষে সবুজ-শ্যামল পাহাড় ঘেড়া জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলা। গতকাল ৩১ মে রোজ রবিবার বকশিগঞ্জ উপজেলায় অনুষ্ঠিত হয়ে গেলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনুর্ধ – ১৭) ২০২১ইং এর ফাইনাল খেলা । উল্লেখ্য, এই খেলায় শুধু বালক অনুর্ধ-১৭ খেলোয়াড়গন সুযোগ পায় ও প্রতিটি ইউনিয়ন থেকে একটি করে দল ফুটবল খেলায় অংশ গ্রহণ করে।

বকশীগঞ্জ উপজেলার এনএম উচ্চ বিদ্যালয় মাঠে খেলাটি অনুষ্ঠিত হয়। উক্ত ফাইনাল খেলায় অংশগ্রহণ করে ধানুয়া কামালপুর ইউনিয়ন ও বকশীগঞ্জ সদর ইউনিয়ন। নির্ধারিত সময়ে গোল শুণ্যে ড্র হয়। পরবর্তিতে ট্রাইবেকারে খেলা গড়ায়। দুটি দলের ট্রাইবেকারে ৫-৫ মধ্য ১-১ ড্র হয়। সবশেষে ১-০ গোলে ধানুয়া কামালপুর ইউনিয়ন পরিষদ একাদশ বিজয় লাভ করে।

ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে ধানুয়া কামালপুর ইউনিয়ন একাদশ ও রানার্স আপ হয়েছে বকশীগঞ্জ সদর ইউনিয়ন একাদশ। আগামী ৩ জুন জামালপুর স্টেডিয়ামে দেওয়ানগঞ্জ বনাম বকশিগঞ্জ এর সাথে খেলা অনুষ্ঠিত হবে।

উক্ত খেলা শেষ বকশীগঞ্জ এনএম হাইস্কুল মাঠে দুই দলের হাতে পুরস্কার তুলে দেন বকশীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার ও উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা। সেখানে আরও উপস্থিত ছিলেন বকশীগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, সহকারী কমিশনার(ভূমি) ডা:স্নিগ্ধা দাস, বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ জনাব শফিকুল ইসলাম সম্রাট, ডিজিএম জনাব জয় প্রকাশ নন্দী, বকশীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, সহ সভাপতি নুরল আমীন ফোরকান, বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার মফিজ উদ্দিন, বকশীগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমিন স্মৃতি, ধানুয়া কামালপুর ইউপি চেয়ারম্যান জনাব মোঃ মোস্তফা কামাল, ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ ফরহাদ হোসেন, সহকারী প্রধান শিক্ষক জনাব মোঃ মেসবাউল হক তুহিন, বকশিগঞ্জ উপজেলার জনপ্রিয় প্রাক্তন ফুটবলার জনাব মোঃ আব্দুর রাজ্জাক ও ধারা ভাষ্যে ছিলেন ধানুয়া কামালপুর ইউনিয়নের জনপ্রিয় ধারা ভাষ্যকার জনাব মোঃ নুর হোসেন।

উক্ত পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে অতিথিগণ মূল্যবান বক্তব্য রাখেন। তারা খেলোয়াড়দের উদ্দেশ্যে শারীরিক ও মানসিক বিকাশে ফুটবল খেলার নানা গুরত্বপুর্ণ দিক তুলে ধরেন এবং আগামী ফুটবল খেলায় একটি শান্তিপূর্ণ ও মনোমুগ্ধকর খেলা উপহার দেবে এই আশাবাদ ব্যক্ত করেন।

ধানুয়া কামালপুর ইউনিয়ন একাদশ উপজেলা পর্যায়ে বিজয়ী হতে পেরে তাদের মাঝে এক অনাবিল আনন্দের সৃষ্টি হয়েছে, পাশাপাশি তারা কনফিডেন্সে ফিরে পেয়েছে যা সামনের খেলা গুলোতে কাজে আসবে। খেলার শৃঙ্খলা বজায় রেখে সমনের খেলায় আরও বিজয় ছিনিয়ে আনবে এটায় সবার কাম্য।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.