প্রধানমন্ত্রীর সাথে জন কেরির সৌজন্য সাক্ষাৎ

১৬

মোঃ ইকরামুল হক রাজিব, ব্যুরো প্রধান, খুলনা

শুক্রবার গণভবনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের
জলবায়ু-বিষয়ক বিশেষ দূত জন কেরি সৌজন্য সাক্ষাৎ করেন

গণভবনে মাননীয় প্রধানমন্ত্রীর
সঙ্গে সৌজন্য বৈঠক করেন

এ সময় ক্লাইমেট লিডার্স সামিটে অংশ নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে প্রেসিডেন্ট জো বাইডেনের আমন্ত্রণপত্র হস্তান্তর করেন জন কেরি।

ঢাকা সফরকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করেন প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ু বিষয়ক বিশেষ দূত পররাষ্ট্র মন্ত্রী জন কেরি।

বৈঠক শেষে যৌথ সংবাদ সম্মেলনে অংশ নেন তিনি। এছাড়া রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন, ভালনারেবল ফোরাম প্রেসিডেন্সির বিশেষ দূত আবুল কালাম আজাদ, সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় দিল্লি থেকে বিশেষ প্লেনে জন কেরি ঢাকায় আসেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও তার স্ত্রী সেলিনা মোমেন । এ সময় ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার উপস্থিত ছিলেন।

আগামী ২২-২৩ এপ্রিল যুক্তরাষ্ট্রে ৪০টি দেশের রাষ্ট্র বা সরকারপ্রধানের অংশগ্রহণে ভার্চ্যুয়াল মাধ্যমে ক্লাইমেট লিডার্স সামিটের আয়োজন করা হবে। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশগ্রহণ নিশ্চিত করতে সশরীরে আমন্ত্রণপত্র নিয়ে আসেন জন কেরি।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.