নেত্রকোণায়  মোবাইল কোর্ট পরিচালনা 

ওমর ফারুক আহম্মদ, জেলা প্রতিনিধি, নেত্রকোণা

নেত্রকোণা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে প্রতিদিনের ন্যায় আজও ০৯ এপ্রিল, ২০২১ তারিখে নেত্রকোণা জেলা শহরে এবং প্রত্যেকটি উপজেলায় জনসচেতনতামূলক অভিযান এবং মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
সমগ্র জেলায় ১৯ টি ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে ৬২ টি স্থানে অভিযান পরিচালনা করা হয়। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এবং দন্ডবিধি ১৮৬০ অনুযায়ী সর্বমোট ৬৩ টি মামলায় মোট ২৫,৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়া স্বাস্থ্য বিধি প্রতিপালনে জনসচেতনতামূলক মাইকিং, মাস্ক বিতরণ এবং প্রচার প্রচারণা অব্যাহত রয়েছে।

করোনা প্রতিরোধে নেত্রকোনা জেলা শহরে ফোকাল পয়েন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন মোঃ রেজাউল ইসলাম, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, নেত্রকোণা। প্রত্যেকটি উপজেলায় করোনা প্রতিরোধে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসারকে ফোকাল পয়েন্ট করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার সহযোগিতায় একটি করে মেডিকেল টিম গঠন করে জরুরি সেবা প্রদান করা হচ্ছে।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী নেত্রকোণাবাসীকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করার জন্য অনুরোধ করা হলো। জরুরী প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে বের না হওয়ার জন্য অনুরোধ করা হলো। যথাযথ স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ প্রদান করা হলো।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.