নেত্রকোণা বারহাট্টায় পাবলিক লাইব্রেরির নতুন সাধারণ সম্পাদক ফেরদৌস আহমাদ বাবুল।

৩৬

 

ওমর ফারুক আহম্মদ (নেত্রকোণা প্রতিনিধি)।নেত্রকোণার বারহাট্টা পাবলিক লাইব্রেবির কার্য নির্বাহী পরিষদের নির্বাচনে সাধারণ সম্পাদক পদে বারহাট্টা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফেরদৌস আহমাদ বাবুল নির্বাচিত হয়েছেন। নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক মোঃ আনিছুল আলম তালুকদার শামীম বুধবার বিষয়টি নিশ্চিত করেন।

মোঃ আনিছুল আলম তালুকদার শামীম জানান, বারহাট্টা পাবলিক লাইব্রেবির কার্য নির্বাহী পরিষদের নির্বাচনের ধার্য তারিখ ছিল ৩০ মার্চ। এর আগে নির্ধারিত তারিখে ফেরদৌস আহমাদ বাবুল সাধারণ সম্পাদক পদে মনোনয়নপত্র দাখিল করেন। তার বিপরীতে অন্য কেউ প্রার্থী হন নাই।

যাচাই—বাছাইয়েও তার মনোনয়নপত্র বৈধ বিবেচিত হয়। এমতাবস্থায় নির্বাচন পরিচালনা কমিটি ফেরদৌস আহমাদ বাবুলকে বিনা প্রতিদ্বন্ধীতায় বারহাট্টা পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক পদে নির্বাচিত ঘোষনার সিদ্ধান্ত গ্রহণ করে। বারহাট্টা পাবলিক লাইব্রেরির নির্বাচিত অন্যরা হলেন, সহ—সভাপতি লুৎফুর রহমান চঞ্চল, প্রবীর দেবনাথ, যুগ্ম—সম্পাদক পদে শেখ ফরিদ, কোষাধ্যক্ষ পদে মোঃ নাজমুল হক, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে মুখলেছুর রহমান হিরা, সদস্য পদে মানস গুণ, মনোরঞ্জন সরকার, মোঃ মাসুদ রানা ও মোঃ আব্দুল আউয়াল।

উল্লেখ্য, পদাধীকারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বারহাট্টা পাবলিক লাইব্রেরীর সভাপতি। একারণে পদটিতে নির্বাচন অনুষ্ঠিত হয় নাই। বর্তমানে ইউএনও ফারজানা আক্তার ববি লাইব্রেরির সভাপতি।নব নির্বাচিত সাধারণ সম্পাদক ফেরদৌস আহমাদ বাবুল জানান, পাবলিক লাইব্রেবির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করা সহজ কাজ নয়। লাইব্রেরির প্রতিষ্ঠা দীর্ঘকাল আগে হলেও বিভিন্ন টানাপোড়েনের কারণে পাঠক হ্রাস পেয়েছে। আমি আমার মেধা, শ্রম ও ঘাম দিয়ে লাইব্রেরির সার্বিক উন্নয়নে সর্বোচ্চ চেষ্ঠা চালিয়ে যাবো। এ জন্য আমি বারহাট্টা উপজেলাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করছি।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.