ধনবাড়ী‌তে যুবলী‌গের উদ্যো‌গে শেখ ফজলুল হক মনির ৮৫তম জন্মদিন পা‌লিত।

১৩

 

শ‌হিদুল ইসলাম :ধনবাড়ী প্রতি‌নি‌ধি । সোমবার (৪ ডিসেম্বর) টাঙ্গাইলের ধনবাড়ী‌ উপ‌জেলার যুবলী‌গের উদ্যো‌গে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে এবং যুবলীগের প্রতিষ্ঠাতা শহীদ শেখ ফজলুল হক মনির ৮৫তম জন্মদিন উপল‌ক্ষে দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু করে যুবলীগ।

সন্ধা ৬টার সময় উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহ‌ফিল অনু‌ষ্ঠিত হ‌য় ।

ধনবাড়ী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাছিরুজ্জামান মিলন এর সঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহ‌ফিলে উপস্থিত ছিলেন- ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর ফারুক আহমাদ ফরিদ, টাঙ্গাইল জেলা পরিষদের সদস্য তোফাজ্জল হোসেন,
অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) মোঃ ইকবাল হোসেন তালুকদার,ধনবাড়ী পৌরসভার মেয়র মনিরুজ্জামান বকল,ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আরশেদুল আলম, সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক শহিদুল্লাহ ,
ধনবাড়ী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাছিরুজ্জামান মিলন, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ,ছাত্রলীগের সকল নেতাকর্মীবৃন্দ।

আরো উপস্থিত ছিলেন – ধনবাড়ী উপজেলা প্রেসক্লাবের সভাপতি জীবন মাহমুদ শক্তি,সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম মিলনসহ ধনবাড়ী উপজেলা প্রেসক্লাবের সকল সাংবা‌দিকগন।

ধনবাড়ী আওয়ামী যুবলী এর সাধারণ সম্পাদক নাছিরুজ্জামান মিলন আলোচনা সভায় বলেন, সর্বপ্রথম আইয়ুববিরোধী দুইটি আন্দোলনের মুল নেতা ছিলেন শহীদ শেখ ফজলুল হক মণি। সেই আন্দোলনের ধারাবাহিকতায় ১৯৬২ সালের শিক্ষা আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন শেখ মণি। বঙ্গবন্ধু ৬ দফা দাবি দিলে সেই দাবি আদায়ের জন্য ছাত্র-শ্রমিক-নেতাদের মাধ্যমে সফল হরতাল পালন করেন তিনি। শিক্ষা জীবন শেষ করার পরেও তিনি থেমে থাকেননি।

তিনি বিভিন্ন সময় বিভিন্ন হলে গিয়ে ছাত্রদের সংঘবদ্ধ করতেন, আন্দোলনের নির্দেশনা দিতেন। শেখ মণি একদিকে যেমন সাহসী যোদ্ধা ছিলেন, অন্যদিকে তেমনি সাহসী লেখক ও সাংবাদিক ছিলেন। তিনি শুধু যুবলীগের প্রতিষ্ঠাতা নয়, তিনি এদেশের রাজনীতির গতিধারা পরিবর্তনের অন্যতম নেতৃত্ব।

আলোচনা সভা ও দোয়া শেষে কেক কে‌টে জন্মদিন পালন করা হয়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.