ধনবাড়ীতে ভিক্ষুকদের পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের জন্য ছাগল বিতরণ।

৩৪

 

শ‌হিদুল ইসলাম: ধনবাড়ী প্রতি‌নি‌ধি ।টাঙ্গাইলের ধনবাড়ীতে ভিক্ষা ভিত্তি রোধকল্পে ভিক্ষুকদের মাঝে ছাগল বিতরণ কর্মসূচির আওতায় ছাগল বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজ সেবা কার্যালয়ের আয়োজনে উপজেলার ভিক্ষুক পুনর্বাসনের নিমিত্তে ভিক্ষুকদের মধ্যে ২ টি করে মোট ৫০ ছাগল বিতরণ করা হয়।

ধনবাড়ী উপজেলার নির্বাহী অফিসার মোঃ আসলাম হোসাইন এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধনবাড়ী উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব হারুনার রশিদ হীরা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার ভূমি ফারাহ ফাতেহা তাকমিলা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ হাবীবুর রহমান সুমন, ধনবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদুর রহমান,উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রোকসানা পারভীন, ধনবাড়ী উপজেলা পরিষ‌দের মহিলা ভাইস চেয়ারম্যান খন্দকার জেব- উন- নাহার , ধনবাড়ী উপজেলা পরিষ‌দের ভাইস চেয়ারম্যান মোঃ শামছুল হুদা , বলিভদ্র ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, বীরতারা ইউনিয়ন এর চেয়ারম্যান আহমাদ আল ফরিদ, ধনবাড়ী উপ‌জেলা প্রেসক্লা‌বের সাধারণত সম্পাদক জহিরুল ইসলাম মিলনসহ বিভিন্ন দপ্তরের বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ।এ সময় শুভেচ্ছা বক্তব্য রা‌খেন –ধনবাড়ী উপজেলা সমাজসেবা কর্মকর্তাঅফিসার মোঃ মোস্তফা হোসাইন ।

তি‌নি বলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর প্রকল্প বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে ধনবাড়ী সমাজ সেবা অফিস। মাননীয় কৃষিমন্ত্রীর দিকনির্দেশনায় আমরা সমাজসেবায় যে সকল প্রকল্পের অনুদান আমরা সুষ্ঠুভাবে পরিচালনা করছি।

সরকার ভিক্ষা ভিত্তি রোধে ভিক্ষুকদের পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের জন্য আয়বর্ধক হিসবে ছাগল বিতরণ করে। এ ছাগল পালনের মধ্যে দিয়ে ভিক্ষুকরা তাদের বিকল্প কর্মসংস্থান সৃষ্টি করবে। এতে তারা ভিক্ষা ভিত্তি বাদ নিয়ে নিজেদের কর্মসংস্থান নিজেরাই সৃষ্টি করতে পারবে ব‌লে তি‌নি আশা ক‌রেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা মুক্ত বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীকে এগিয়ে নেওয়ার নিমিত্তে ভিক্ষুক পুনর্বাসনের লক্ষ্যে অনুষ্ঠানে উপজেলার ৫০ জন ভিক্ষুককে ২টি ছাগল প্রদান এবং ১০ জন কে আর্থিক সহযোগিতার চেক প্রদান করা হয়।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.