ডুয়েটে ভিসির সাথে সাধারণ শিক্ষার্থীদের মতবিনিময়

১৬

ডুয়েট প্রতিনিধি :

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(ডুয়েট) আজ দুপুর ২ঃ৩০ মিনিটে শহীদ আহসানউল্লাহ মাষ্টার অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের সাথে ভাইস-চ্যান্সেলর মহোদয়ের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর মহোদয়, সকল ডীন, বিভাগীয় প্রধান, পরিচালক, রেজিস্ট্রার, হল প্রোভোস্ট, পরীক্ষা নিয়ন্ত্রক ও সহযোগী পরিচালকবৃন্দ।

উক্ত সভায় সাধারণ শিক্ষার্থীরা তাদের নানা সমস্যা ও জটিলতা তুলে ধরে। সমস্যা ও জটিলতাগুলো মধ্যে অন্যতম ছিল হলগুলোর অভ্যন্তরীণ সমস্যা, ক্যাম্পাসের সার্বিক পরিবেশ ঠিক রাখা, শহীদ তাজউদ্দীন আহমদ হলের দ্বিতীয় গেটটি উন্মুক্ত করে দেওয়ার ব্যবস্থা করা ও হলের পরিবেশ সুন্দর করা। আর্কিটেকচার ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা তাদের সমস্যা উল্লেখ করেন যে তাদের কাজ করার জন্য সকলেরই প্রথম বর্ষ থেকেই হলে থাকা প্রয়োজন কিন্তু তারা সেটা পায়না এছাড়া আর্কিটেকচার ডিপার্টমেন্টের প্লটার মেশিন ও লেজার মেশিন থাকা সত্ত্বেও সেগুলো ব্যবহার হয়না এসকল সমস্যাসমূহ তারা ভিসি স্যারের কাছে তুলে ধরেন এবং তারা অতি দ্রুত রিসার্চ চালু করার আহ্বান জানান।

ডুয়েটের নতুন হল (বঙ্গবন্ধু হল) সম্পর্কে জানতে চাওয়া হলে স্যার জানায় যে ইনশাআল্লাহ এই বছরের জুন মাসের ভিতরেই উদ্বোধন হবে এবং চালু হতে আরও অল্প কিছু সময় লাগতে পারে।

এছাড়া ডুয়েট মেডিকেলের কার্যক্রম আরও গতিশীল ও উন্নয়ন করার জন্য আহ্বান করা হয়। ডুয়েট রোবটিক্স ক্লাব তাদের প্রয়োজনীয়তা জানায় এবং আবেদন করে যে তাদের পর্যাপ্ত ম্যাটেরিয়ালস নেই। তাছাড়া তারা ফ্যাব-ল্যাব মেরামত করার পরামর্শ দেন।

ডুয়েট সাংবাদিক সমিতি তাদের দাবীসমূহ উত্থাপন করেন এবং প্রয়োজনীয় সহযোগিতা চাওয়া হয়। ডুয়েট ক্যারিয়ার ও রিসার্চ ক্লাব তারা ক্যাম্পাসে তাদের একটা রুম প্রয়োজন এবং ক্যাম্পাস থেকে ফান্ডিং এর আবেদন জানায়। এর পাশাপাশি তারা জব-ফেয়ার করার পরামর্শ দেন।

এছাড়াও আরেকটি গুরুত্বপূর্ণ টপিক শিক্ষক নিয়োগ নিয়ে মতবিনিময় হয়। সাধারণত শিক্ষার্থীদের দাবি সম্প্রতি যে নিয়োগটা হয়েছে তবে এখনও রেজাল্ট প্রকাশিত হয়নি সেটি প্রশ্নবিদ্ধ, সেটা তারা বাতিল করে নতুন নিয়োগ দেওয়ার দাবি জানায় এবং সেই সাথে ডুয়েট থেকে শতভাগ শিক্ষক নিয়োগ দিতে হবে এই দাবি সাধারণত শিক্ষার্থীরা জানায়।

ভিসি স্যার সকলের সমস্যাবলি শুনে পর্যাপ্ত সহযোগিতা ও প্রয়োজনীয় উদ্যোগ নিয়ে সকলের সম্মিলিত প্রচেষ্টায় সমস্যাবলি সমাধানের আশ্বাস দিয়ে প্রগ্রাম সমাপ্তি ঘোষণা করেন।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.