চার (৪)বছর ধরেও শেষ হয়নি শুলকুর বাজার সেতুর কাজ

১৪২

 

ফারুক হোসাইন,কুড়িগ্রাম প্রতিনিধি:পাচগাছি ইউনিয়নের শুলকুর বাজার সেতুটি ২০১৭ সালের বন্যায় কুড়িগ্রামের পানির স্রোতে রাস্তায় খালের সৃষ্টি হয় এতে সেতুটির চলাচলের অযোগ্য হয়ে পড়ে।২০১৮ সালে কুড়িগ্রামের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডি ঝুঁকিপূর্ণ সেতুটি ভেঙ্গে নতুন করে কাজ শুরু করে। এই সেতু দিয়ে চারটি (৪) ইউনিয়নে লোক যাতায়াত করে। এই সেতু দিয়ে উত্তরবঙ্গের সর্বশ্রেষ্ঠ গরুর হাট যাত্রাপুর বাজারে যাতায়াত করে প্রায় জেলার লোক। এ সেতু দিয়ে যাতায়াত করে যাত্রাপুর,ঘোগাদহ,পাচগাছি ও ভোগডাঙ্গা ইউনিয়নের মানুষ। সেতুটি অসম্পূর্ণ থাকায় বর্ষাকাল আসতেই মানুষের দুর্ভোগ শুরু হয়।

এলজিইডির কর্মকর্তাদের সাথে অনেক বার এমপি আলহাজ্ব পনির উদ্দিন আহমেদ কথা বললেও কোনো কাজ হয়নি। ২০১৮ সালে উপজেলা পরিষদ সংলগ্ন ঠিকাদারি প্রতিষ্ঠান বসুন্ধরা এন্ড আবু বক্কর জিবি। ৃমেয়াদ শেষ হওয়ার কথা ছিল ২০২০ সালের ০৪ ফেব্রুয়ারি। 90 মিটার দৈর্ঘ্যের সেতুটির ব্যয় ধরা হয়েছিল ৫ কোটি ৫২ লাখ ৯০ হাজার টাকা। কিন্তু এখন পর্যন্ত কাজটি শেষ না করেই টাকা উত্তোলন করে নিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠানটি এক কোটি ৯৫ লাখ টাকা।

ঠিকাদার গোলাম রব্বানী ও এলজিইডির কিছু কর্মকর্তা মিলে এই দুর্নীতি করে। কুড়িগ্রাম সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী শামীম সারার বলেন ঠিকাদারের অবহেলার কারণে কাজটি শেষ হয়নি। ঠিকাদারকে বারবার বলার পরও কাজ হয়নি। সেতুটি নির্মাণ কাজ মেয়াদ শেষ হওয়ার পরও প ৪০% কাজ হওয়ার কারণে আমরা কাজটি বাতিলের নিয়ম মাফিক ২৮ দিনের একটি চিঠি দিয়েছিলাম। চিঠির জবাব পাওয়ার পর পরই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.