কক্সবাজারের র‌্যাব-১৫’র অভিযানে ইয়াবাসহ আটক একজন মাদক ও অস্ত্র ব্যবসায়ী…

২৪

মোহাম্মদ আবদুল্লাহ,কক্সবাজার।

কক্সবাজার জেলার উখিয়ায় পালংখালী এলাকায় অভিযান পরিচালনা করে আগ্নেয়াস্ত্র, কার্তুজ এবং ইয়াবাসহ একজন মাদক ও অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-১৫’র একটি চৌকস দল।

র‌্যাব-১৫’র একটি আভিযানিক চৌকস দল গোপন সংবাদের ভিত্তিতে, কক্সবাজার জেলার উখিয়া থানাধীন পালংখালী ইউনিয়নের নলবুনিয়া এলাকায় অভিযান পরিচালনা করেন, জানা যায় সেখানে কতিপয় ব্যক্তিবর্গ অস্ত্র-গোলাবারুদ ও মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও সরবরাহের উদ্দেশ্যে উক্ত স্থানে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে আজ রবিবার (১৬ জুলাই ২০২৩ খ্রিঃ) আনুমানিক ০৬.৫০ ঘটিকার সময় র‌্যাব-১৫, বর্ণিত স্থানে অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র ও মাদকদ্রব্য উদ্ধার করে। প্রথমে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দুষ্কৃতিকারীরা দৌড়ে পালানোর চেষ্টাকালে আভিযানিক দল মোঃ ওসমান নামে একজন ব্যক্তিকে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তি তার বসত ঘরে কাঠের আলমারীর উপরে ০১টি প্লাস্টিকের বস্তায় অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট রক্ষিত আছে বলে জানায়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত ব্যক্তির ভাষ্যমতে তার বসত ঘর তল্লাশী করে সর্বমোট ০১টি ওয়ান শুটারগান, ০২টি বিদেশী পিস্তল, ১৩ রাউন্ড তাজা কার্তুজ, ০৭ রাউন্ড খালি কার্তুজ এবং ৪,৪০০ (চার হাজার চারশত) পিস ইয়াবা উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তির পরিচয়, মোঃ ওসমান (৩১), পিতা-সুলতান আহাম্মেদ, সাং-নলবনিয়া, ৮নং ওয়ার্ড, ইউনিয়ন-পালংখালী, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার বলে জানা যায়। ধৃত অস্ত্র ও মাদক ব্যবসায়ী জানায়, সে দীর্ঘদিন ধরে অপরাধমূলক কর্মকান্ডের সহিত জড়িত এবং বিভিন্ন কৌশলে বিদেশী অস্ত্র-গোলাবারুদ ও মাদকদ্রব্য ইয়াবা নিজ হেফাজতে রেখে দুস্কৃতিকারীদের নিকট বিক্রয় করে থাকে।

উদ্ধারকৃত অস্ত্র-গোলাবারুদ ও ইয়াবাসহ ধৃত ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে সর্বশেষ জানা যায়।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.