এমএ আজিজ স্টেডিয়ামের পূর্ব গ্যালারিতে ডরমেটরী নির্মাণের পরিকল্পনা

২৮

ইঞ্জি. জোবায়ের হোসেন জয়,চট্টগ্রাম,জেলা প্রতিনিধি: চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামের পূর্ব গ্যালারির দ্বিতীয় তলায় ডরমেটরী নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস)। ইতিমধ্যে প্রকল্পটি বাস্তবায়নের জন্য বাজেট প্রণয়ন, ড্রইং-ডিজাইনসহ প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম জেলা ক্রিয়া সংস্থা (সিজেকেএস) এর সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

আজ ২০ মে দুপুরে সিজেকেএস সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনসহ সিজেকেএস কর্মকর্তা ও পরামর্শক প্রকৌশলী প্রতিষ্ঠান সংশ্লিষ্টরা ডরমেটরী নির্মাণের স্থান পরিদর্শন করেছেন। পরিদর্শন পরবর্তী সংশ্লিষ্টরা সিজেকেএস সম্মেলন কক্ষে এক বৈঠকে মিলিত হন।বৈঠকে প্রকল্পের বাস্তবায়ন নিয়ে নানামুখী আলোচনা হয়েছে।

প্রকল্পটি বাস্তবায়নের ব্যাপারে আ জ ম নাছির উদ্দীন বলেন, খেলোয়াড়,কর্মকর্তা,দলের কোচ,প্রশিক্ষকসহ ক্রীড়া সংশ্লিষ্টদের থাকার জন্য এই ডরমেটরী নির্মাণের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। ডরমেটরী নির্মিত হলে বিভিন্ন লীগ,টুর্নামেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়-কর্মকর্তাদের আবাসনের জন্য কার্যকর হবে। প্রকল্পটি বাস্তবায়নের জাতীয় ক্রীড়া কাউন্সিলের নির্দেশনা মেনে পরিকল্পনা নেয়া হচ্ছে। এতে করে প্রকল্পের বিভিন্ন বিষয় পরিবর্ধন করা হচ্ছে। যার কারণে প্রকল্পের প্রাক্কলিত ব্যয় নির্ধারণসহ আনুষঙ্গিক নানা পরিকল্পনা গ্রহণ করতে হচ্ছে।

জানা গেছে, এই ডরমেটরী নির্মাণ প্রকল্পের জন্য প্রাথমিক ভাবে আড়াই কোটি টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছিল। তবে বাংলাদেশ ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল (এনএস সি)’র স্ট্যান্ডার্ড মেনে ড্রইং,ডিজাইন পরিবর্ধন করার কারণে প্রকল্পের প্রাক্কলিত ব্যয় বেড়ে প্রায় ৩ কোটি টাকা পর্যন্ত নির্ধারিত হতে পারে।

বৈঠকে বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজুদ্দিন মোহাম্মদ আলমগীর, সিজেকেএস সহসভাপতি একেএম এহসানুল হায়দার চৌধুরী বাবুল,অতিরিক্ত সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীম,যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম,মশিউর রহমান চৌধুরী,কোষাধ্যক্ষ শাহাবুদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর,নির্বাহি সদস্য দিদারুল আলম, পরামর্শক প্রতিষ্ঠান চতুষ্কোণ’র স্বত্তাধিকারী প্রকৌশলী তুহিন বড়ুয়াসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.