উজিরপুরে জমি বিরোধে হামলা নারীসহ আহত-৪ ।

২৩

 

মোঃ কাওছার হোসেন, উজিরপুর প্রতিনিধিঃ বরিশাল জেলার উজিরপুরে জমিজমা সংক্রান্ত বিরোধে জের ধরে প্রতিপক্ষরা প্রকাশ্যে পরিকল্পিত ভাবে হামলা চালিয়ে নারীসহ ৪ জনকে রক্তাক্ত জখম করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ ও আহত সুত্রে জানা যায়, উপজেলার বামরাইল ইউনিয়নের সানুহার গ্রামের মোঃ কুদ্দুস জমাদ্দারের সাথে শিকারপুর ইউনিয়নের বরতা গ্রামের মিজানুর রহমান সরদার ও নজরুল সরদারের সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এর প্রেক্ষিতে ২৭ ডিসেম্বর সকাল ৬ টার দিকে বরতা গ্রামের মিরাজ সরদার(৩৫),মেহেদী সরদার(১৯),অনিক সরদার(৩০), অহিদ সরদার(২৭), আবিদ হাসান(১৯), মিজানুর সরদার(৫২), নজরুল ইসলাম সরদার(৪৫)সহ অজ্ঞাত ৫/৬ জন ভাড়াটিয়া সন্ত্রাসী মিলে পরিকল্পিত ভাবে কুদ্দুস জমাদ্দারের বসতবাড়িতে ঢুকে প্রকাশ্যে হামলা চালায়। এতে রক্তাক্ত জখম হন শাহআলম জমাদ্দার(৫৫),রোকসানা বেগম(৩৫),আলামিন জমাদ্দার(১৬) ও কুদ্দুস জমাদ্দার। এরমধ্যে রোকসানা বেগমের বা হাতের কব্জি ভেঙে যায় এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হয়ে গুরুত্বর আহত হয়।

আহতদের স্থানীয়রা উদ্ধার করে উজিরপুর হাসপাতালে ভর্তি করে। এ ঘটনায় আহত রোকসানা বেগম জানান, আমাকে হত্যার উদ্দেশ্য শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে রক্তাক্ত জখম করে হাত ভেঙে ফেলেছে এবং আমার তলপেটে আঘাত করেছে ওই মাদকসেবি সন্ত্রাসীরা। কুদ্দুস জমাদ্দার জানান, আমার দীর্ঘদিনের ভোগদখলীয় বসতঘর পাকাকরণ করার জন্য ইট,বালু,সিমেন্ট, রড সংগ্রহ করে নির্মাণ কার্যক্রম শুরু করলে ওই ভূমিদস্য সন্ত্রাসীরা আমাদেরকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পিত ভাবে হামলা চালায় এবং লক্ষাধিক টাকার স্বর্নের চেইন ছিনিয়ে নিয়ে যায়,এছাড়া নগদ ৩০ হাজার টাকা লুটে নেয় এবং আসবাবপত্র ভাংচুর করে অর্ধ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে। তিনি আরো বলেন, মাদকসেবি মিরাজ সরদার, মেহেদী সরদার, অনিক সরদার এলাকায় বিভিন্ন কুকর্মের সাথে জড়িয়ে পড়েছে। এমনকি তাদের বিরুদ্ধে মাদক মামলা রয়েছে।

অভিযুক্ত নজরুল সরদার জানান, উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়, আমারা লুটপাট চালাইনি। হামলার ঘটনায় ভূক্তভোগী কুদ্দুস জমাদ্দার বাদী হয়ে উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেন। অফিসার ইনচার্জ মোঃ জাফর আহম্মেদ জানান ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে এবং অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে হামলাকারীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়ে প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন আহতের পরিবার।

50% LikesVS
50% Dislikes
Leave A Reply

Your email address will not be published.