উজিরপুরে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জমি দখলের পায়তারা ।

২৫

 

মোঃ কাওছার হোসেন, উজিরপুর প্রতিনিধিঃ বরিশাল জেলার উজিরপুর উপজেলার আটিপাড়া গ্রামে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে অসহায় পরিবারের ভোগদখলীয় জমি দখলের পায়তারা চালাচ্ছে প্রভাবশালীরা বলে অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায়, আটিপাড়া গ্রামের মৃত আঃ রহমান সরদারের ছেলে মোঃ এনায়েত করিম সরদার, জে-এল ৭০নং আটিপাড়া মৌজায় এসএ ১২৬,১৪২,১৪৩,১৪৪,১৪০,১৩৮,১৩৯নং খতিয়ানের এসএ ৯৪,৯৫,৯৬,৯৮,৮২,৮৩,৮৫,৮৬,৮৭,৮৮,৮৯,২০৯ নং দাগে দলিল মূলে ও পৈত্রিক সুত্রে ৪০ শতাংশ জমির মালিক হয়ে দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে। উক্ত জমি ক্ষমতার দাপটে জোরপূর্বক দখলের পায়তারা চালায় ওই এলাকার প্রভাবশালী সবুজ সিপাই,আকলিমা বেগম রেহেনা বেগম,শাহানাজ বেগম,নাছরিন বেগম,কাজল বেগম,আলি আকবর সিপাই,হুমায়ুন সিপাই,সহিদ সিপাই,করিম সিপাই। এ ব্যাপারে ভুক্তভোগী মোঃ এনায়েত করিম সরদার জানান, জমি-জমা নিয়ে ওই প্রভাবশালী ভূমিদস্যুরা বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেনকে হত্যা করেও ক্ষ্যান্ত হয়নি। আমার শেষ সম্বল জমি নিয়ে কিছুদিন পূর্বে তাদের বিরুদ্ধে বরিশাল আদালতে ১৪৪/১৪৫ ধারায় মামলা দায়ের করি।

সে মামলায় শান্তি শৃঙ্খলা ভঙ্গ না হয় এবং সকল ধরনের কার্যক্রম বন্ধ রাখার জন্য উভয় পক্ষকে নোটিশ প্রদান করে উজিরপুর মডেল থানা পুলিশ। এরপর উপজেলা সহকারী কমিশনার ভূমি কে এম ইশমাম সরেজমিনে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেন। এরপরেও ২৩ ডিসেম্বর আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ওই ভূমিদস্যুরা সীমানা প্রাচীর ভেঙে অনাধিকার পূর্বক প্রবেশ করে তাদের প্রয়োজনে বিভিন্ন ভাবে ব্যবহার করে জমি দখলের পায়তারা চালাচ্ছে। এছাড়াও বিভিন্ন মামলায় জড়ানোসহ ভয়ভীতি ও হুমকি অব্যাহত রেখেছে।

এমনকি আমাদের স্ব-পরিবারকে এলাকা থেকে উৎখাত করার জন্য হত্যা মামলার আসামি সবুজ সিপাই, আলি আকবর সিপাই ও করিম সিপাইসহ সকলে মিলে আমাকে প্রানে মেরে ফেলার হুমকী দেয়। ওই ভূমিদস্যু,সন্ত্রাসী ও মুক্তিযোদ্ধা হত্যা কান্ডে জড়িতদের হুমকির মুখে আতঙ্কে রয়েছি। অভিযুক্ত রেহেনা বেগমের মোবাইল ফোনে ফোন করা হলেও ফোনটি বন্ধ পাওয়া যায়। উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জাফর আহম্মেদ জানান, বিষয়টি জানা নেই, তবে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে ভূমিদস্যুদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী পরিবার।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.