রাত পোহালেই যুবলীগ ও বি এন পি পাল্টা পাল্টি সমাবেশ

কাল ২৮ অক্টোবর ঢাকায় সরকাররি ও বিরোধী রাজনৈতিক দলের পাল্টা পাল্টি সমাবেশের দিন কোনো সংঘাত-সহিংসতা হলে নিজে নিরাপদ থাকতে পারবেন কি না সেই সংঙ্কা রয়েই গেছে।

১২

রাত পোহালেই যুবলীগ ও বি এন পি পাল্টা পাল্টি সমাবেশ।

মোঃ সাইদুল ইসলাম
ঢাকা, সিটি

কাল ২৮ অক্টোবর ঢাকায় সরকাররি ও বিরোধী রাজনৈতিক দলের পাল্টা পাল্টি সমাবেশের দিন কোনো সংঘাত-সহিংসতা হলে নিজে নিরাপদ থাকতে পারবেন কি না সেই সংঙ্কা রয়েই গেছে।

দুই দলের পাল্টাপাল্টি সমাবেশ গত কয়েক মাসে হয়েছে অনেকগুলোই। এক কিলোমিটারের মধ্যে দুই পক্ষই শান্তিপূর্ণ জমায়েত করার পর প্রশংসা করেছেন বিদেশিরাও। সরকারের পক্ষ থেকেও সহনশীল রাজনীতির উদাহরণ টানা হয়েছে।

তবে ২৮ অক্টোবরকে ঘিরে উদ্বেগের কারনও রয়েছে।

আগামীকালকে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও , বিরোদী দল বিএনপি’র সর্বশেষ স্থল তাদের কেন্দ্রীয় কার্যালয় নয়া পল্টনে । ইতিমধ্যে ব্যাপক নেতাকর্মীর উপস্থিতি দেখা গেছে সেখানে।

অপরদিকে সমাবেশকে গিরে পুলিশ কঠোর নিরাপত্তা ব্যবস্থার প্রস্তুতি গ্রহণ করেছে বলে জানা গেছে।
সমাবেশ যেহেতু আগামীকালকে তাই জ্বরো হওয়া নেতাকর্মীদের বারবার পুলিশের পক্ষ থেকে স্থান ত্যাগ করার জন্য বলা হচ্ছে,
যাতে কোনো রকম যানজটের সৃষ্টি না হয়। ইতিমধ্যে পুলিশ যে কোন অপ্রীতিকর ঘটনা মোকাবেলা করার জন্য জল কামান, কাধানে গ্যাস বি এন পি অফিসের সামনে প্রস্তুত করে রেখেছেন।

অপরদিকে বিএনপি’র পক্ষ থেকে সবসময় একটি সুস্থ সমাবেশের কথা বলা হচ্ছে, এবং আওয়ামী লীগ শান্তি সমাবেশের নামে দেশে বিশৃঙ্খলা তৈরি করছে বলেও বলছেন বিএনপি নেতাকর্মীরা।

অপরদিকে আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছে বিএনপি সমাবেশের নামে নৈরাজ্য করলে তাদের কে কঠোর হস্তে দমন করা হবে।

100% LikesVS
0% Dislikes
Leave A Reply

Your email address will not be published.